শনিবার, ১৮ মে ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

নারায়ণগঞ্জে আওয়ামীপন্থী আইনজীবীদের বাধায় বিএনপির মানববন্ধন কর্মসূচি পণ্ড

রোববার (১০ ডিসেম্বর) আন্তজার্তিক মানবাধিকার দিবস উপলক্ষে জেলা ও মহানগর বিএনপি এ মানববন্ধন কর্মসূচির আয়োজন করেন।

এদিকে মানববন্ধনে বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের পরিবারের সদস্যরা তাদের মানবাধিকার লঙ্ঘনে শিকার দাবি করে উপস্থিত হলেও বিএনপির কোনো নেতাকর্মীকে দেখা যায়নি। সেখানে বিএনপি পন্থী আইনজীবী অ্যাডভোকেট ওমর ফারুক নয়ন বেশ কয়েজনকে নিয়ে জেলা আইনজীবী সমিতি ভবনের সামনে মানববন্ধন শুরু করেন।

এ সময় বক্তব্য চলাকালে জেলা বারের সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মহসিন মিয়া এতে বাধা দেয়। এ সময় মানববন্ধন পণ্ড করে বিএনপি আইনজীবী অ্যাডভোকেট ওমর ফারুক নয়নকে ধাক্কা দিয়ে সরিয়ে দেন এবং তাকে আদালত থেকে বের করে দেন।পরে জেলা বারের সভাপতি অ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েলকে বলতে শোনা যায়, আইনজীবী ছাড়া বাইরের লোকজন নিয়ে এখানে কর্মসূচি করবা এটা কেমন কথা? আইনজীবীদের নিয়ে কর।

জেলা বারের সভাপতিঅ্যাডভোকেট হাসান ফেরদৌস জুয়েল সাংবাদিকদের জানান, এখানে ধাক্কা দেবার মতো কোনো ঘটনা ঘটেনি। এখানে কি উনি আইনজীবী হিসেবে এসেছেন? আদালতে বাইরের লোক নিয়ে কোনো আইনজীবী এখন পর্যন্ত কর্মসূচি করেননি। উনি কিভাবে বাইরের থেকে নারীদের এনেছেন এখানে। বারের অনেক নারী আইনজীবীরা আছে, তাদের নিয়ে উনি কর্মসূচি করতে পারতেন। সে যেই হোক কোনো বাইরের লোকদের এনে কাউকে কর্মসূচি করতে দেয়া হবে না। এখানে বিএনপি-জামায়াত কিছু করার চেষ্টা করেছে আমরা আমাদের বার ও আইনজীবীদের নিরাপত্তায় যা করা দরকার করেছি এবং করবো। আইনজীবীরা আমাদের সেই দায়িত্ব দিয়েছেন। তিনি হটাৎ করে বাইরে থেকে নারী এনে কেন কর্মসূচি করতে চেয়েছেন হয়তো হাইলাইট হতে বা নিজে মিডিয়ায় নেতা হতে এমনটা করেছেন।

এ ব্যাপারে জানতে অ্যাডভোকেট ওমর ফারুক নয়নের মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি বলেন, একটু ঝামেলায় আছি ভাই, এখন কথা বলতে পারবো না।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক কমিটির সদস্য রাশিদা জামাল জানান, আমরা আমাদের কারাবন্দী, নির্যাতিত, গুলিবিদ্ধ, নিহত নেতাকর্মীদের পরিবারের সদস্যদের নিয়ে নারায়ণগঞ্জ আদালত প্রাঙ্গণে, জেলা আইনজীবী সমিতির সামনে মানববন্ধন করতে চেয়েছিলাম। যেহেতু আজ আন্তর্জাতিক মানবাধিকার দিবস তাই আমাদের উপর মানবাধিকার লঙ্ঘনের বিষয় তুলে ধরতেই এ কর্মসূচি ছিল। আমাদের কর্মসূচিতে আওয়ামীলীগপন্থী আইনজীবীরা বাধা দিয়ে সেটি পণ্ড করে দিয়েছেন।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, আদালত এলাকার পরিস্থিতি শান্ত রয়েছে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com