রবিবার, ১৬ Jun ২০২৪, ০৯:৫৫ অপরাহ্ন

সেই ম্যাচে খেলেছিলেন নেইমারও

লিওনেল মেসি যুক্তরাষ্ট্রে খেলছেন ইন্টার মায়ামির হয়ে। ক্রিশ্চিয়ানো রোনালদো সৌদি আরবে আছেন আল নাসরের জার্সিতে। পৃথিবীর দুই প্রান্তে অবস্থানরত দুই মহাতারকার দ্বৈরথ আরও একবার উপভোগ করার সুযোগ মিলল ফুটবলভক্তদের। সবকিছু ঠিক থাকলে সৌদি আরবের মাটিতে মুখোমুখি লড়াইয়ে নিজ নিজ ক্লাবের হয়ে মাঠে নামবেন তারা।

বেশি দিন আগের কথা নয়। সৌদি আরবে ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাবের বিপক্ষে খেলার খবর নাকচ করেছিল মেসির ক্লাব ইন্টার মায়ামি। কিন্তু সোমবার মায়ামি নিশ্চিত করেছে, সৌদি আরবে দুটি প্রীতি খেলতে যাচ্ছেন তারা। মেজর লিগ সকার ক্লাব ইন্টার মায়ামি সোমবার বলেছে, ২৯ জানুয়ারি সৌদি পাওয়ার হাউস তথা নেইমারের আল হিলালের মুখোমুখি হবে তারা। ভেন্যু রিয়াদের কিংডম এরেনা। এরপর ১ ফেব্রুয়ারি একই ভেন্যুতে মেসিরা মুখোমুখি হবে আল নাসরের। আর এই ম্যাচেই মেসির সঙ্গে দেখা হবে রোনালদোর।

আগামী মাসেই প্রথম আন্তর্জাতিক সফরে বের হবে মেসির ইন্টার মায়ামি। সেই সফরে দুটি ম্যাচ খেলবে তারা সৌদি আরবে। এর মধ্যে একটি ম্যাচে তাদের প্রতিপক্ষ রোনালদোর আল নাস্র। ‘দ্য রিয়াদ সিজন কাপ’ নামের এই ফুটবল টুর্নামেন্টে তিন দল রাউন্ড রবিন লিগ পদ্ধতিতে মুখোমুখি হবে পরস্পরের। রিয়াদের কিংডম অ্যারেনায় ২৯ জানুয়ারি ইন্টার মায়ামি খেলবে আল হিলালের সঙ্গে। আর এই ক্লাবের হয়েই খেলেন নেইমার। তবে ব্রাজিলিয়ান তারকা এখন চোটের কারণে মাঠের বাইরে। এই ম্যাচের আগে তার ফেরার সম্ভাবনা নেই বললেই চলে।

আগামী ১ ফেব্রয়ারি একই মাঠে মেসিদের প্রতিপক্ষ রোনালদোরা। দুটি ম্যাচই শুরু সৌদি আরব সময় রাত ৯টায়, অর্থাৎ বাংলাদেশ সময় রাত ১২টায়। অবিশ্বাস্য সব অর্জনে সমৃদ্ধ ক্যারিয়ারে ৩৫ বার পরস্পরের মুখোমুখি হয়েছেন মেসি ও রোনালদো। সেখানে মেসির জয় ১৬টি, রোনালদোর ১০টি। বাকি ৯ ম্যাচ শেষ হয়েছে সমতায়। মুখোমুখি লড়াইয়ে মেসির গোল ২১টি, গোলে সহায়তা করেছেন ১২টি। রোনালদোর গোল ২০টি, গোলে সহায়তা একটি।

আর ক্রিশ্চিয়ানো রোনালদো ইউরোপিয়ান ফুটবল ছাড়ার পর একবারই মেসির মুখোমুখি হয়েছিলেন। গত জানুয়ারিতে একটি প্রদর্শনী ম্যাচে রিয়াদ অল-স্টার্স একাদশের হয়ে রোনালদো খেলেছিলেন তারকাসমৃদ্ধ পিএসজির বিপক্ষে। ফ্রেঞ্চ ক্লাবটির ৫-৪ গোলের জয়ের ম্যাচে অল স্টার্সের হয়ে জোড়া গোল করেছিলেন রোনালদো। পিএসজির হয়ে গোলের দেখা পেয়েছিলেন মেসি, সার্হিও রামোস, কিলিয়ান এমবাপে, মার্কিনহোস। সেই ম্যাচে খেলেছিলেন নেইমারও।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com