শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৩৩ পূর্বাহ্ন

তেজগাঁওয়ে ট্রেনে আগুন সুপরিকল্পিত নাশকতা : রিজভী

রাজধানীর তেজগাঁও এলাকায় ট্রেনে অগ্নিকাণ্ডের ঘটনায় প্রাণহানির নিন্দা জানিয়ে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, ‘এটি সুপরিকল্পিত নাশকতার ঘটনা। নাশকতাকারীরা মানবসভ্যতার শত্রুপক্ষ। এরা মানবজাতিকেই অস্তিত্বহীন করতে চায়।’

মঙ্গলবার (১৯ ডিসেম্বর) এক বিবৃতিতে রিজভী এসব কথা বলেন। দলের পক্ষ থেকে অগ্নিকাণ্ডের ঘটনা উদঘাটনে বিচার বিভাগীয় তদন্ত দাবি করেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব।

রিজভী বলেন, ‘আজ ভোররাতে যারা রাজধানীর তেজগাঁওয়ে ট্রেনে আগুন দিয়ে চার যাত্রীর প্রাণপ্রদীপ নিভিয়ে দিল তারা নিঃসন্দেহে মানুষ নামের কলঙ্ক। মহল বিশেষের প্রশ্রয় ব্যতিরেকে এ ধরণের মানবতাবিরোধী কাজ করা সম্ভব নয়। মূলত: চলমান গণতান্ত্রিক আন্দোলন থেকে জনদৃষ্টিকে ভিন্নখাতে প্রবাহিত করতে এটি কুটচাল কি না তা নিয়ে জনগণের মধ্যে গভীর সংশয় দেখা দিয়েছে। এটি সুপরিকল্পিত নাশকতার ঘটনা। নাশকতাকারীরা মানবসভ্যতার শত্রুপক্ষ, এরা মানবজাতিকেই অস্তিত্বহীন করতে চায়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, এ ধরণের লোমহর্ষক ও পৈশাচিক কাজ কেবলমাত্র অবৈধ ও গণবিরোধী শক্তির মদদেই হওয়া সম্ভব। আমি এই বর্বরোচিত ও হৃদয়বিদারক ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি, ধিক্কার ও তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা এই ঘটনার নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত দাবি করছি।

রিজভী বলেন, ‘আমি বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপির পক্ষ থেকে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুনে হতাহতের ঘটনায় জড়িত দুস্কৃতিকারীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি। নিহতদের বিদেহী আত্মার শান্তি এবং আহতদের আশু সুস্থতা কামনা করছি।’

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com