শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৫০ পূর্বাহ্ন

গৌরারং ইউনিয়নের অমৃতশ্রী জামে মসজিদের নির্মাণ কাজ অর্থের অভাবে বন্ধ রয়েছে।

অর্থ না থাকায় বাকি কাজ সম্পন্ন করতে পারছেনা মসজিদ কমিটি । মসজিদ কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদক এর উদ্যোগে গ্রামবাসীর অর্থায়নে ক্রমান্বয়ে এগিয়ে চলছিল মাসজিদের নির্মাণ কাজ। কিন্তু আর্থিক সংকটের কারণে  করে মসজিদের  নির্মাণ কাজ বন্ধ হয়ে যায়।

নির্মাণকাজ মাঝপথে বন্ধ হয়ে যাওয়ায়, মসজিদের চতুর্দিকের  ওয়াল ও ফ্লোর  ঢালাই না থাকায় নামাজ পড়া নিয়ে দূর্ভোগে  পড়েছেন এই মসজিদের কমিটির সদস্যরা ও মুসল্লিরা। অপরদিকে মসজিদের নির্মাণকাজ শেষ করতে না পাড়ায় মানসিকভাবে ভেঙে পড়েছে গ্রামবাসী ও মুসল্লিরা।

অমৃতশ্রী জামে মসজিদের  গ্রায় ১০০ বছরের পুরাতন। এখানে শতাধিক মুসল্লিগন নামাজ পড়েন। গ্রামবাসী বেশিরভাগই অতি দরিদ্র কৃষক ও খেটে খাওয়া মানুষ

জানাযায়, পুরাতন ভবনটি ছিলো প্রায় ১০০ বছরের পুরনো ভবনটির ছাদ দিয়ে ভিতরে বৃষ্টির পানি পড়তো। এছাড়াও বিভিন্ন প্রাকৃতিক দূর্যোগের ঝুঁকি ও ছিলো মুসল্লিরা নামাজ পড়তে এসে নানারকম প্রতিকূলতার মুখে পড়তেন ।

পরিস্থিতি কাটিয়ে ওঠার জন্য সম্প্রতি গ্রামের স্থানীয় বাসিন্দা মসজিদ কমিটির সভাপতি আহমেদ কবির চৌধুরী  ও সাধারণ সম্পাদক, মিজানুর রহমান নান্নু এর উদ্যোগে গ্রামবাসীর অর্থায়নে কাজ শুরু করা হয়।

কিন্তু আর্থিক সংকটের কারণে বেশিদূর এগুতে পারেননি তারা। উপরন্তু কারণে নতুন করে নির্মাণ কাজ করে বেকায়দায় পড়েছেন মসজিদ কমিটি এখন মুসিল্লারা নামাজ পড়তে  সম্ভব হচ্ছে না।

মসজিদ কমিটির সভাপতি জানান, অর্থের অভাবে মসজিদটি নির্মাণ কাজ শেষ করতে পারলাম না, এখন প্রামের মুসুল্লিরা নামাজ পরতে ও পারছে না।

এবারের বন্যায় এমনিতেই আমরা সর্বহারা, কিভাবে নিজেদের মধ্যে কিভাবে চাদা তুলে নির্মাণ কাজ শেষ করবো। এই মসজিদ নির্মাণ কাজ শেষ করতে আরো প্রায় ২০ লক্ষ টাকার প্রয়োজন।

স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে কতবার লিখিত ও মৌলিক আবেদন করেছি, আমাদের অমৃতশ্রী জামে মসজিদের গ্রাম সহায়তার জন্য, কিন্তু কোন সহায়তা না পেয়ে আমরা এখন দিশেহারা।

মসজিদটির ইমাম সাহেব বলেন, মসজিদের নির্মাণকাজ শেষ না হলে মসজিদের এসে নামাজ পড়তে পারবেন না কারন কিছুদিন পড়েই আসবে বৃষ্টির মৌসুম । এখন আল্লাহ জানেন কবে টাকা-পয়সা জোগাড় হয়ে নির্মাণ কাজ শেষ হবে।

এসময় গ্রামের মুসুল্লিরা বলেন আমরা গ্রামের খেটে-খাওয়া গরিব মানুষ। বড় অংকের টাকা দিয়ে সাহায্য করার সামর্থ্য আমাদের নেই। জানি না মসজিদের নির্মাণকাজ কবে শেষ হবে, আর কবে জানি সুযোগ হবে আ কবে জানি মুসুল্লিরা নামাজ পড়তে পারবেন।

মসজিদের  অসম্পূর্ণ কাজ সম্পন্ন করতে সমাজের বিত্তবান এবং ধর্মপ্রাণ মানুষের কাছে সাহায্যের জন্য  কমিটির সভাপতি এর মোবাইল নং:

বিকাশ,,০১৭২৮১০৭০৮১ ব্যাংক একাউন্ট নম্বর

২০৫০২৯৩০২০১৭২৪০১৬যোগাযোগ করতে অনুরোধ করেন মসজিদ  কমিটির সদস্যরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com