বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৪২ পূর্বাহ্ন

আমিরকে নিয়ে বিশ্বকাপের দল ঘোষণা পাকিস্তানের

আগামী ১৯ জানুয়ারি থেকে শুরু হবে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ। ২৫ দিনব্যাপী যুব এই বিশ্বকাপের পর্দা নামবে ১১ ফেব্রুয়ারি। আসন্ন যুব এই বৈশ্বিক টুর্নামেন্টের জন্য ১৫ সদস্যের শক্তিশালী দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। দক্ষিণ আফ্রিকার মাটিতে অনুষ্ঠেয় এই টুর্নামেন্টে দ্য গ্রিন ম্যান যুবাদের নেতৃত্ব দেবেন সাদ বেগ।

১৫ সদস্যের এই দলে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের গত আসর মাতানো আলি আসফান্দ এবং মোহাম্মদ জিসান রয়েছেন। এ প্রসঙ্গে পাকিস্তান যুব দলের প্রধান নির্বাচক সোহেল তানভীরের দাবি, দক্ষিণ আফ্রিকার কন্ডিশনকে বিবেচনায় রেখেই দল গঠন করা হয়েছে। তার (সোহেল) ভাষ্যমতে, আমি দলের ১৫ সদস্যকে অভিনন্দন জানাতে চাই; যারা দক্ষিণ আফ্রিকা যাওয়ার সুযোগ পেয়েছে। এই দলের বিশ্বকাপে ভালো করার সামর্থ্য রয়েছে। দল গঠন করার সময় আফ্রিকার কন্ডিশন বিবেচনা করা হয়েছে, যেটি পেস সহায়ক।

উল্লেখ্য, প্রোটিয়াদের মাটিতে ১৬ দল নিয়ে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের আসর বসবে। পাঁচটি ভেন্যুতে বিশ্বকাপের সবগুলো ম্যাচ হবে। তিন সপ্তাহব্যাপী টুর্নামেন্টে মোট ম্যাচের সংখ্যা ৪১টি। ২০২০ সালে যুব বিশ্বকাপের শিরোপা জেতা বাংলাদেশ আছে ‘এ’ গ্রুপে। সেখানে ভারত ছাড়াও আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে খেলবে টাইগার যুবারা। গ্রুপ ‘বি’তে আছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ ও স্কটল্যান্ড। গ্রুপ ‘সি’তে আছে অস্ট্রেলিয়া, শ্রীলংকা, জিম্বাবুয়ে ও নামিবিয়া। এছাড়া গ্রুপ ‘ডি’তে আছে আফগানিস্তান, পাকিস্তান, নিউজিল্যান্ড ও নেপাল। চার গ্রুপ থেকে প্রতিটির সেরা তিন দল নিয়ে হবে সুপার ১২। এরপর প্রতি গ্রুপ থেকে সেরা দুই দল নিয়ে হবে সুপার সিক্স। সেখান থেকে চার দল সেমিফাইনাল খেলবে। তারপর ১১ ফেব্রুয়ারি শিরোপা নির্ধারণী ফাইনাল দিয়ে শেষ হবে লড়াই।

পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দল : সাদ বেগ (অধিনায়ক এবং উইকেটরক্ষক), আলি আসফান্দ (সহ-অধিনায়ক), আলি রাজা, আহমেদ হাসান, আমির হাসান, আরাফাত মিনহাস, আজান আওয়াইস, হারুন আরশাদ, খুবাইব খলিল, মোহাম্মদ জিশান, নাভেদ আহমেদ খান, শাহজাইব খান, মোহাম্মদ রিয়াজ উল্লাহ, উবাইদ শাহ এবং শামিল হোসেন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com