বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

নির্বাচন পর্যবেক্ষণে আসার আবেদন করেছে ৩৫ দেশের ১৮০ জন

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন পর্যবেক্ষণ করতে ৩৫টি দেশ থেকে ১৮০ জন পর্যবেক্ষক নির্বাচন কমিশনে আবেদন করেছেন। বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাপ্তাহিক নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সেহেলী সাবরীন।

এছাড়া বিভিন্ন দেশ থেকে আরো প্রায় ৩০ জন কর্মকর্তা নির্বাচন পর্যবেক্ষক হিসেবে বাংলাদেশে আসবেন বলেও জানিয়েছেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র।

বিদেশী পর্যবেক্ষকদের জন্য ব্যয় বরাদ্দ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সেহেলী সাবরীন বলেন, আন্তর্জাতিক পর্যবেক্ষকদের ব্যবস্থাপনার জন্য পররাষ্ট্র মন্ত্রণালয়ের বরাদ্দের বিষয়টি নির্বাচন কমিশনের অনুমোদনের অপেক্ষায় রয়েছে।

সম্প্রতি পররাষ্ট্র সচিবের সঙ্গে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত পিটার হাসের বৈঠকে কী আলোচনা হয়েছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সাধারণত বিদেশী রাষ্ট্রদূতরা বিভিন্ন সময় সচিব, মন্ত্রীসহ বিভিন্ন পর্যায়ে বৈঠক করেন। এসব বৈঠকে তারা বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা করেন। আসন্ন নির্বাচন বৈঠকের আলোচনার ইস্যুতে ছিল।

সেহেলী সাবরীন বলেন, উন্নয়ন প্রতিনিয়ত হয় (দুই দেশের দ্বিপাক্ষিক উন্নয়ন) সে বিষয়গুলো নিয়ে আলোচনা হয়। এ রকম না যে নির্দিষ্ট একটা বিষয়ে আলোচনা হলো। দ্বিপাক্ষিক ইস্যু থাকে। আর চলমান ইস্যু নিয়ে আলোচনা হয়।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com