রবিবার, ১৬ Jun ২০২৪, ১০:৪৮ অপরাহ্ন

মাশরাফির দ্রুততম সেঞ্চুরির রেকর্ড ভাঙলেন হাবিবুর

আগের ম্যাচে রানের খাতা খুলতে না পারা হাবিবুর রহমান এবার জ্বলে উঠলেন। খুনে ব্যাটিংয়ে করলেন লিস্ট ‘এ’ ক্রিকেটে বাংলাদেশের হয়ে দ্রুততম সেঞ্চুরির রেকর্ড। তার বিধ্বংসী ইনিংসে মধ্যাঞ্চলকে উড়িয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ফাইনালে জায়গা করে নিয়েছে উত্তরাঞ্চল। আগামী শনিবার শিরোপা নির্ধারণী ম্যাচে তাদের প্রতিপক্ষ পূর্বাঞ্চল।

ওয়ানডে সংস্করণের এই টুর্নামেন্টের গ্রুপ পর্বের শেষ রাউন্ডে আজ ৮ উইকেটে জিতেছে উত্তরাঞ্চল। মধ্যাঞ্চলকে ২০১ রানে গুঁড়িয়ে ২৪.৪ ওভারেই জয়ের ঠিকানায় পৌঁছে যায় দলটি।
রান তাড়ায় ইনিংস শুরু করতে নেমে ৬১ বলে ১১৭ রান করেন হাবিবুর। তার ইনিংসটি সাজানো ৯টি করে ছক্কা-চারে। লিস্ট ‘এ’-তে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি।

এই ইনিংসের পথে ৪৯ বলে তিন অংক স্পর্শ করেন হাবিবুর। টপকে যান তিনি ২০১৬ সালের ডিপিএলে কলাবাগানের হয়ে মাশরাফি বিন মোর্ত্তজার গড়া ৫০ বলের সেঞ্চুরির রেকর্ডকে।

উত্তরাঞ্চলের এই জয়ে অবদান কম নয় শহিদুল ইসলামেরও। মধ্যাঞ্চলকে অল্পতে আটকে রাখার পথে ৪ উইকেট নিয়ে বড় অবদান রাখেন এই পেসার।

২৪ বছর বয়সী হাবিবুরের আজকের রেকর্ড লিস্ট ‘এ’ ক্রিকেট ইতিহাসের দ্রুততম ১০ শতকের তালিকায় জায়গা পায়নি। এ তালিকায় সবার ওপরে অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান জেইক ফ্রেজার-ম্যাগার্ক। গত ৭ অক্টোবর দেশটির ঘরোয়া টুর্নামেন্ট দ্য মার্শ কাপে দক্ষিণ অস্ট্রেলিয়ার হয়ে ১৩ ছক্কা, ১০ চারে মাত্র ২৯ বলে শতক পূরণ করেন ফ্রেজার-ম্যাগার্ক। তাসমানিয়ার বিপক্ষে সে ম্যাচ হয়েছিল অ্যাডিলেডে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com