বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

নতুন অধিনায়ক নিয়ে আয়ারল্যান্ডের বিশ্বকাপ দল ঘোষণা

বিশ্বকাপ ও তার আগে দুটি সিরিজের জন্য প্রায় একই স্কোয়াড দিয়েছে আইরিশরা। তবে আইপিএলের জন্য ভারতে থাকায় এই দুই সিরিজে খেলবেন না তরুণ পেসার জশ লিটল। পরবর্তীতে তিনি বিশ্বকাপ দলের সঙ্গে যুক্ত হবেন। আয়ারল্যান্ডের স্কোয়াডে তেমন চমক নেই। তরুণদের পাশাপাশি এবারের আসরে অভিজ্ঞ ক্রিকেটারদের মধ্যে খেলবেন অধিনায়ক স্টার্লিং, সাবেক অধিনায়ক অ্যান্ড্রু বালবার্নি ও জর্জ ডকরেলরা।

বর্তমানে আইসিসির টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ের ১১তম স্থানে থাকা আইরিশরা বিশ্বকাপের ‘এ’ গ্রুপে পড়েছে। যেখানে দুই চিরপ্রতিন্দ্বী ভারত, পাকিস্তান ছাড়াও তাদের সঙ্গী স্বাগতিক যুক্তরাষ্ট্র ও কানাডা।

বিশ্বকাপ স্কোয়াড নিয়ে আইরিশদের প্রধান কোচ হেইনরিখ মালান বলেন, ‘সর্বশেষ ১৮ মাস কিংবা তারও বেশি সময় ধরে আমাদের এই স্কোয়াডটি ক্রমান্বয়ে উন্নতি করেছে। দক্ষতার দিক থেকে যে জায়গায় কভার দেওয়া দরকার ছিল দিয়েছি। আইপিএল অভিযান শেষ হওয়া পর্যন্ত আমরা জশ লিটলকে সেখানে খেলার অনুমতি দিয়েছি। সে কারণে বিশ্বকাপের আগমুহূর্তে সে দলে যোগ দেবে। আমরা এখন বিশ্বকাপ শুরুর চূড়ান্ত পর্যায়ে আছি, আগামী দুয়েক সপ্তাহ খুব চ্যালেঞ্জিং কাটবে। তবে যাই ঘটুক আমরা তা মোকাবিলায় প্রস্তুত।’
আগামী ১০, ১২ ও ১৪ মে পাকিস্তানকে ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে আতিথ্য দেবে আয়ারল্যান্ড। এরপর নেদারল্যান্ডস ও স্কটল্যান্ডের বিপক্ষে তাদের ত্রিদেশীয় সিরিজের ম্যাচগুলো হবে ১৯, ২০, ২৩ ও ২৪ মে। সবমিলিয়ে বিশ্বকাপের আগে ৭ ম্যাচের ধকল সইতে হবে আইরিশ ক্রিকেটারদের। তবুও বিশ্বকাপের জন্য প্রস্তুতির জন্য ম্যাচগুলোকে হালকাভাবে নিচ্ছেন না আইরিশ কোচ মালান।
তিনি বলেন, ‘বিশ্বকাপের আগে ১৫ দিনে আমাদের সাতটি ম্যাচ রয়েছে। তবে আমরা এসব ম্যাচকে ওয়ার্মআপ হিসেবে দেখছি না। আমরা যত বেশি সম্ভব ম্যাচ জেতার চেষ্টা করব। টি-টোয়েন্টি ফরম্যাট খুব দ্রুতগতিতে আগায়, ক্রিকেটের এই ধারার সঙ্গে মানিয়ে নিতে হবে। এখান থেকে কিভাবে নিজেদের দক্ষতা বাড়ানো যায় শিখতে হবে এবং কতটা উন্নতি হয়ে তা মাঠে প্রমাণ করে দেখাতে হবে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com