বুধবার, ২২ মে ২০২৪, ০৮:১৫ পূর্বাহ্ন

মদ খেয়ে নগ্ন হয়ে পড়েছিল মার্কিন নাগরিক, জেলে পুরল রাশিয়া

রাশিয়ায় আরেক মার্কিন নাগরিক গ্রেপ্তার হয়েছেন। এ নিয়ে মাত্র কয়েক দিনে দেশটিতে দুজন মার্কিন নাগরিক গ্রেপ্তার হলেন। পৃথক পৃথক অপরাধের অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স

মঙ্গলবার মস্কোর কোর্ট সার্ভিস বলেছে, উইলিয়াম রাসেল নাইকাম নামে এক মার্কিন নাগরিককে ১০ দিনের রিমান্ডে পাঠিয়েছেন একটি আদালত। আদালত বলছে, উইলিয়াম রাসেল মাতাল অবস্থায় নগ্ন হয়ে বাইরে পড়েছিলেন। তার এমন কর্মকাণ্ডে রুশ সমাজ, নাগরিক ও জনশৃঙ্খলার প্রতি সুস্পষ্ট অসম্মান প্রকাশের বিষয়টি প্রকাশ পেয়েছে।

রাশিয়ার আরইএন টিভির বরাতে সিবিএস নিউজ জানিয়েছে, উইলিয়াম রাসেলকে মস্কো থেকে গ্রেপ্তার করা হয়। তিনি রাশিয়ার রাজধানীর একটি শিশু গ্রন্থাগারের জানালা দিয়ে ভেতরে ঢুকে পড়েন এবং মাতাল অবস্থায় ঘুমিয়ে পড়েন। এই ঘটনার একটি ভিডিওতে দেখা যায়, একজন ব্যক্তি আংশিক কাপড় পরা অবস্থায় আঙিনায় পড়ে আছেন।

তার আগে বিবিসি জানায়, চুরির অভিযোগে মার্কিন এক সেনাকে গ্রেপ্তার করেছে রাশিয়া। মার্কিন ওই সেনা দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত ছিলেন। গ্রেপ্তারকৃত ওই মার্কিন সেনার নাম স্টাফ সার্জেন্ট গর্ডন ব্ল্যাক।

বিবিসির মার্কিন অংশীদার সিবিএস জানিয়েছে, গর্ডন ব্ল্যাকের বিরুদ্ধে একজন নারীর কাছ থেকে চুরি করার অভিযোগ রয়েছে। গত ২ মে রাশিয়ার ভ্লাদিভোস্টক শহরে তাকে গ্রেপ্তার করা হয়।

মার্কিন কর্মকর্তাদের বরাতে বার্তা সংস্থা এপি জানিয়েছে, ৩৪ বছর বয়সী গর্ডন ব্ল্যাক দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত থাকলেও যুক্তরাষ্ট্রের টেক্সাসের ফোর্ট কাভাজোসে ফেরার প্রক্রিয়ার মধ্যে ছিলেন। তবে তিনি দেশে না ফিরে দীর্ঘদিনের বান্ধবীকে দেখতে রাশিয়ায় যান।

তারা বলছেন, ওই নারীও দক্ষিণ কোরিয়ায় থাকতেন। তবে কয়েক মাস আগে ব্ল্যাক ও তার মধ্যে ঘরোয়া কারণে ঝগড়া হয়। ঝগড়ার পড় রাশিয়ান ওই নারী নিজ দেশে ফেরে আসেন।

মার্কিন সামরিক বাহিনীর মুখপাত্র সিনথিয়া স্মিথ বিষয়টি নিশ্চিত করে বলেছেন, অপরাধমূলক অসদাচরণের অভিযোগে বৃহস্পতিবার ভ্লাদিভোস্টকে এক মার্কিন সৈন্যকে আটক করা হয়েছে। যুক্তরাষ্ট্রকে বিষয়টি অবহিত করেছে রাশিয়া এবং মার্কিন সেনাবাহিনী ওই সৈনিকের পরিবারকে তা জানিয়েছে।

দুই মার্কিন নাগরিককে গ্রেপ্তারের বিষয়ে মঙ্গলবার রয়টার্সের পক্ষ থেকে মস্কোর মার্কিন দূতাবাসের সঙ্গে যোগাযোগ করা হলে একজন মুখপাত্র বলেছেন, আমরা রাশিয়ার ভেতরে মার্কিন নাগরিকদের গ্রেপ্তারের খবর সম্পর্কে অবগত আছি। দূতাবাসের কনস্যুলার কর্মকর্তারা সব সময় নাগরিকদের যথাযথ সহায়তা দেওয়ার চেষ্টা করেন। কিন্তু গোপনীয়তাজনিত বিষয় থাকায় আমরা আর মন্তব্য করতে পারছি না।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com