বুধবার, ২২ মে ২০২৪, ০৮:৩১ পূর্বাহ্ন

দক্ষিণ আফ্রিকায় নির্মাণাধীন ভবন ধসে ৫ শ্রমিক নিহত, নিখোঁজ ৪৯

আজ মঙ্গলবার (৭ মে) স্থানীয় সময় সকালে দেশটির কর্তৃপক্ষ জানিয়েছে, সোমবার বিকেলে দক্ষিণ আফ্রিকার দক্ষিণ উপকূলের কেপটাউন থেকে প্রায় ৪০০ কিলোমিটার পূর্বে জর্জ শহরে দুর্ঘটনাটি ঘটে।

কর্তৃপক্ষ আরও বলেছে, ১২ ঘণ্টারও বেশি সময় ধরে ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে থাকা কয়েক ডজন শ্রমিককে উদ্ধারে রাতভর কাজ করেছে দেশটির উদ্ধারকারী দল। ধ্বংসস্তূপ থেকে আরও ২১ জন শ্রমিককে উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে, তাদের মধ্যে অন্তত ১১ জন গুরুতর আহত হয়েছেন।

শতাধিক জরুরি কর্মী এবং অন্যান্য উদ্ধারকারী কর্মীরা ঘটনাস্থলে কাজ করছেন। তারা প্রশিক্ষিত কুকুর ব্যবহার করে চাপাপড়া শ্রমিকদের খুঁজে বের করার চেষ্টা করছেন। তারা আশঙ্কা করছেন যে, পাঁচতলা ভবনটি ধসে পড়ার সময় কংক্রিটের বিশাল স্ল্যাবের নিচে আরও কয়েকজন চাপা পড়ে থাকতে পারেন। বড় ক্রেন ও অন্যান্য ভারী সরঞ্জাম উদ্ধার কাজে ব্যবহার করা হচ্ছে। এ ছাড়া অনুসন্ধান ও উদ্ধার কর্মীদের রাতভর কাজে সহযোগিতার জন্য লম্বা স্পটলাইট স্থাপন করা হয়েছে।

জর্জ মিউনিসিপ্যালিটি জানিয়েছে, ভবনটি ধসে পড়ার সময় সেখানে ৭৫ জন শ্রমিক কাজ করছিলেন। ধসে পড়া ভবনের আলাদা অংশে উদ্ধারকারীদের তিনটি দল কাজ করছে বলে জানিয়েছে তারা।

নিহতদের পরিবার এবং ক্ষতিগ্রস্তদের প্রতি সমবেদনা জানিয়েছেন জর্জের নির্বাহী মেয়র লিওন ভ্যান উইক। তিনি বলেন, প্রিয়জনদের খুঁজে পাওয়ার অপেক্ষায় রয়েছেন স্বজনরা।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com