রবিবার, ১৬ Jun ২০২৪, ০৮:৩৮ অপরাহ্ন

রাঙ্গামাটিতে ইউপিডিএফের অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে

রাঙ্গামাটির পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে গুলি করে হত্যার ঘটনায় অর্ধদিবস সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

জেলার লংগদুতে জেএসএস সশস্ত্র সন্ত্রাসীদের ইউপিডিএফের এক সদস্য ও এক সমর্থককে হত্যার প্রতিবাদ, খুনিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে এই কর্মসূচির ডাক দেওয়া হয়।

সোমবার সকাল থেকে অবরোধের কারনে রাঙ্গামাটি-খাগড়াছড়ি ও চট্টগ্রাম সড়কে দূরপাল্লার যানবাহন চলাচল বন্ধ রয়েছে। তবে শহরের ভেতরের সড়ক ও নৌপথে চলাচল স্বাভাবিক রয়েছে। কঠোভাবে কর্মসূচি চলছে ইউপিডিএফের নিয়ন্ত্রিত এলাকায়।

সংগঠনটি এবং তাদের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সকাল থেকে বিভিন্ন সড়কে গাছের গুঁড়ি ফেলে ও আগুন জ্বালিয়ে অবরোধ পালন করছে।

এদিকে অপ্রিতিকর ঘটনা এড়াতে বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশের টহল জোরদার করা হয়েছে। এখনও পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

গত শনিবার লংগদুর বড় হাড়িকাবা এলাকায় জেএসএস এর সাত জনের একদল সন্ত্রাসী সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের ওপর সশস্ত্র হামলা চালায়। এতে সন্ত্রাসীদের গুলিতে ইউপিডিএফ সদস্য বিদ্যাধন চাকমা (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) ঘটনাস্থলে নিহত হন।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com