রবিবার, ১৬ Jun ২০২৪, ০৮:৫৮ অপরাহ্ন

পরীক্ষায় রাহুল, মোদীর নতুন চ্যালেঞ্জ কেজরিওয়াল

ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আজ সোমবার। ছয়টি রাজ্য এবং দু’টি কেন্দ্রশাসিত অঞ্চলের ৪৯টি আসনে হবে এই পর্বের ভোটগ্রহণ। এদিন ভাগ্য নির্ধারণ হবে ভারতের প্রধান বিরোধীদল ভারতীয় কংগ্রেস নেতা রাহুল গান্ধী, বিজেপি নেতা প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং ও স্মৃতি ইরানির। নেতাদের মধ্যে ভাগ্য পরীক্ষার মুখে থাকা সবচেয়ে বড় নাম রাহুল গান্ধী। এদিকে এই দফার ভোটে মোদীর জন্য নতুন চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। খবর বিডিনিউজের।

তিহাড় জেল থেকে বেরিয়েই শনিবার পুরোদস্তুর ভোটপ্রচারে নেমে পড়ে তিনি নতুন চ্যালেঞ্জ সৃষ্টি করেছেন। রাহুলের মা সোনিয়া গান্ধী ছেলের নামে ভোটারদের কাছে ভোট দেওয়ার আকুল আবেদন জানিয়েছেন।

ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আমি আমার ছেলেকে আপনাদের হাতে তুলে দিচ্ছি। আপনারা যেভাবে আমাকে আপনাদের করে নিয়েছেন, তেমনি দয়া করে তাকেও আপনাদের একজন করে নিন। সে আপনাদেরকে হতাশ করবে না। ভোটের পঞ্চম দফায় প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধীর প্রতিদ্বন্দ্বী যোগী আদিত্যনাথ সরকারের মন্ত্রী দীনেশপ্রতাপ সিংহ। উত্তরপ্রদেশের রায়বরেলি থেকে এবার ভোটপ্রার্থী হয়েছেন তিনি। অন্য প্রার্থীদের মধ্যে রয়েছেন, কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিংহ (লখনউ), স্মৃতি ইরানি (অমেঠী) এবং পীযূষ গয়াল (মুম্বই উত্তর)। পঞ্চম দফায় উত্তরপ্রদেশের ৮০টি লোকসভা আসনের মধ্যে ১৪, মহারাষ্ট্রের ৪৮টির মধ্যে ১৩, বিহারের ৪০টির মধ্যে পাঁচ, ওড়িশায় ২১–এর মধ্যে পাঁচ, ঝাড়খণ্ডের ১৪–র মধ্যে তিনটিতে ভোট হবে। পশ্চিমবঙ্গের ৪২টির মধ্যে সাতটি আসন আরামবাগ, বনগাঁ, ব্যারাকপুর, হাওড়া, উলুবেড়িয়া, শ্রীরামপুর এবং হুগলিতেও ভোট হবে এ পর্বে।

কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু ও কাশ্মীরের পাঁচটি লোকসভা কেন্দ্রের মধ্যে একটি এবং লাদাখের এক মাত্র আসনটিতেও সোমবার ভোটগ্রহণ হবে পঞ্চম দফায়। ৮২ জন মহিলা–সহ মোট প্রার্থীর সংখ্যা ৬৯৫।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com