বৃহস্পতিবার, ১৮ Jul ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন

শিরোনামঃ
‘কোটাবিরোধী আন্দোলনকে রাষ্ট্রবিরোধী আন্দোলনে রূপ দেওয়ার অপচেষ্টা চলছে’ রপ্তানি পণ্যে নতুনত্ব আনার তাগিদ প্রধানমন্ত্রীর ঢাবিতে ৩ ঘণ্টারও বেশি সময় ধরে চলছে ধাওয়া-পাল্টা ধাওয়া ইতিহাস জানে না, তাই এ স্লোগান দিতে তাদের লজ্জা হয় না: প্রধানমন্ত্রী ভারতে উপনির্বাচনে ‘ইন্ডিয়া’ জোটের জয়জয়কার সীমান্ত থেকে দেশের অভ্যন্তরে ১০ মাইল বিজিবির সম্পত্তি ঘোষণাসহ ৪ পরামর্শ হাইকোর্টের রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে মিয়ানমার ইতিবাচক সময় পেলে ফুটবল খেলা দেখি : প্রধানমন্ত্রী কোটা ইস্যুতে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবে না ছাত্রলীগ রোববার গণপদযাত্রা, রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবে কোটা আন্দোলনকারীরা

সেই ভয়ংকর ট্যাকেলের জন্য শাস্তি পেলেন মার্সেলো

ক্যারিয়ারে চোট নিত্যনৈমিত্তিক ঘটনা। প্রায়ই খেলতে গিয়ে নানা ধরনের চোটে পড়েন ফুটবলাররা। বল দখলের লড়াইয়ে প্রতিপক্ষের আঘাতে আহত হন তারা। যার মধ্যে কিছু চোট বেশ গুরুতর। গত ১ আগস্ট এমনই এক চোটে পড়েছিলেন আর্জেন্টিনার ফুটবলার লুসিয়ানো সানচেজ। ব্রাজিলিয়ান ফুটবলার মার্সেলোর ট্যাকেলে বাজেভাবে ভেঙে গেছে সানচেজের পা। সেই ট্যাকেল করে মার্সেলো নিজেই মাঠে কান্নায় ভেঙে পড়েছিলেন।

রেফারি মার্সেলোকে তাৎক্ষণিক লাল কার্ড দেখান। তবে, ম্যাচ পরবর্তী প্রক্রিয়া শেষে বড় শাস্তি পেলেন এই সাবেক ব্রাজিলিয়ান ও রিয়াল মাদ্রিদ তারকা। তিন ম্যাচের নিষেধাজ্ঞার পাশাপাশি ছয় হাজার ডলার জরিমানা করা হয়েছে তাকে। বৃহস্পতিবার (১০ আগস্ট) দক্ষিণ আমেরিকান ফুটবলের পরিচালনা পর্ষদ এ শাস্তি ঘোষণা করে। খবর ইএসপিএনের।

আজ শুক্রবার (১১ আগস্ট) ইএসপিএনের প্রতিবেদনে বলা হয়, কোপা লিবার্তেদোরেসে ব্রাজিলের ক্লাব ফ্লুমিনেন্স বনাম আর্জেন্টিনার ক্লাব আর্জেন্টিনোস জুনিয়র্সের ম্যাচে সানচেজকে বাজেভাবে ট্যাকেল করায় তিন ম্যাচের নিষেধাজ্ঞা ও ছয় হাজার ডলার জরিমানা গুনতে হবে মার্সেলোকে।

দক্ষিণ আমেরিকার ক্লাব ফুটবলের সর্বোচ্চ আসর কোপা লিবার্তেদোরেসের শেষ ষোলোর ম্যাচে ব্রাজিলের ফ্লুমিনেন্স বনাম আর্জেন্টিনার আর্জেন্টিনোস জুনিয়র্সের ম্যাচে ওই ঘটনা ঘটে। ম্যাচের ৫৫তম মিনিটে বল নিয়ে সামনে এগিয়ে যাওয়ার চেষ্টা করেন মার্সেলো। সে সময় ট্যাকেল করলে ভেঙে যায় ২৯ বছর বয়সী ফুটবলার সানচেজের পা। পরবর্তীতে সতীর্থরা তাকে ঘিরে ধরেন।

সানচেজের পরিস্থিতি কী, তা জানতে এগিয়ে যান মার্সেলো। তার অবস্থা দেখে মাথায় হাত দিয়ে ফেলেন মার্সেলো। পরে টুইট করে সমবেদনা জানান তিনি। কিন্তু, নিয়ম অনুযায়ী তাকে পড়তে হয়েছে শাস্তির মুখে।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com