সোমবার, ১৫ Jul ২০২৪, ০৫:০৭ পূর্বাহ্ন

শিরোনামঃ
ভারতে উপনির্বাচনে ‘ইন্ডিয়া’ জোটের জয়জয়কার সীমান্ত থেকে দেশের অভ্যন্তরে ১০ মাইল বিজিবির সম্পত্তি ঘোষণাসহ ৪ পরামর্শ হাইকোর্টের রোহিঙ্গা প্রত্যাবাসন শুরুর বিষয়ে মিয়ানমার ইতিবাচক সময় পেলে ফুটবল খেলা দেখি : প্রধানমন্ত্রী কোটা ইস্যুতে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেবে না ছাত্রলীগ রোববার গণপদযাত্রা, রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি দেবে কোটা আন্দোলনকারীরা কোমলমতি শিক্ষার্থীদের বিভ্রান্ত করবেন না: পররাষ্ট্রমন্ত্রী ইসরায়েলে আবারও ৫০০ পাউন্ডের বোমা পাঠাচ্ছে যুক্তরাষ্ট্র চীন সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী কোটা আন্দোলনকারীদের জন্য আদালতের দরজা সবসময় খোলা : প্রধান বিচারপতি

বিশ্বকাপের সেরা একাদশে ভারতের ছয়

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষে আসরের সেরা একাদশ প্রকাশ করেছে আইসিসি। যেখানে জায়গা পেয়েছেন ভারতের ছয় ক্রিকেটার। কিন্তু রানার্সআপ দক্ষিণ আফ্রিকার কেউ নেই।

এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশিত আইসিসি’র সেরা একাদশে দক্ষিণ আফ্রিকার কেউ না থাকলেও সেমিফাইনাল খেলা আফগানিস্তান থেকে আছেন তিনজন। সুপার এইট থেকে বিদায় নিলেও ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার একজন করে আছেন। তবে সুপার এইটে খেলা বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের কেউ জায়গা পাননি। আইসিসি ঘোষিত একাদশে ওপেনিং জুটিতে রাখা হয়েছে ভারতের অধিনায়ক রোহিত শর্মা ও আফগানিস্তানের ব্যাটার রহমানউল্লাহ গুরবাজকে। এবারের বিশ্বকাপে ২৫৭ রান করে দ্বিতীয় সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন রোহিত। আর ২৮১ রান করে আসরের সর্বোচ্চ রানসংগ্রাহক হয়েছেন গুরবাজ।

এরপর আছেন ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান। পুরো টুর্নামেন্টে ২২৮ রান করেছেন তিনি। তার পরের অবস্থান ভারতীয় মিডলঅর্ডার সূর্যকুমার যাদবের। ২ হাফসেঞ্চুরির ইনিংসের সঙ্গে তিনি করেছেন ১৯৯ রান। অস্ট্রেলিয়া সুপার এইট থেকে বাদ পড়লেও দলটির অলরাউন্ডার মার্কাস স্টয়নিস সেরা দলে জায়গা করেছেন ১৬৯ রান ও ১০ উইকেট নিয়ে। অলরাউন্ড পারফরম্যান্সে সেরা একাদশে জায়গা করা বাকি দুজনই ভারতীয়। ফাইনালের শেষ ওভার করা হার্দিক পান্ডিয়া টুর্নামেন্ট শেষ করেন ১১ উইকেট ও ১৪৪ রান নিয়ে। বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার অক্ষর প্যাটেল ফাইনালে ৪৭ রান করার আগে সেমিফাইনালে ইংলিশদের বিপক্ষে ম্যাচসেরা হন ২৩ রানে ৩ উইকেট নিয়ে। বোলিং আক্রমণে ভারত ও আফগানিস্তানের দুইজন করে রয়েছেন। ১৪ উইকেট নেওয়া আফগান লেগ স্পিনার রশিদ খান ও ১৭ উইকেট নিয়ে টুর্নামেন্টের যৌথ সর্বোচ্চ উইকেটশিকারি ফজলহক ফারুকির জায়গা পাওয়া নিয়ে সংশয় ছিল না। তাদের সঙ্গে আছেন ১৭ উইকেট নেওয়া ভারতীয় পেসার আর্শদীপ সিং ও মাত্র ৪.১৭ ইকোনমিতে ৮.২৬ গড়ে ১৫ উইকেট নিয়ে টুর্নামেন্ট সেরা হওয়া জাসপ্রিত বুমরাহ। দলে দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন ১৫ উইকেট নেওয়া দক্ষিণ আফ্রিকার আনরিখ নরকিয়া।

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com