বিবিয়ানার বিজয়ের ফ্যাশনে ফ্ল্যাগ মডেল হলেন নাজমুন নাহার

বিবিয়ানার বিজয়ের ফ্যাশনে ফ্ল্যাগ মডেল হলেন নাজমুন নাহার

0

লাইফস্টাইল ডেস্ক, নগরকন্ঠ.কম : ‘আমার সোনার বাংলা আমি তোমায় ভালোবাসি’ বাংলাদেশের জাতীয় সংগীত ও লাল সবুজের পতাকা খচিত শাড়িতে এবারের মডেল হলেন সর্বাধিক রাষ্ট্র ভ্রমণকারী প্রথম বাংলাদেশি পতাকা কন্যা নাজমুন নাহার।

নাজমুন নাহার বিশ্বজুড়ে বাংলাদেশের পতাকা হাতে বিশ্ব শান্তির বার্তা পৌঁছে দিচ্ছেন পৃথিবীর বিভিন্ন দেশে। তারই চমৎকার এই থিমকে মাথায় রেখে বিবিয়ানার এবারের বিজয়ের আয়োজনে- অফ হোয়াইট রঙয়ের শাড়ির আঁচলের মধ্যে লাল সবুজের পতাকাকে ধারণ করেছেন।

নাজমুন নাহার গত ১৯ বছর ধরে বাংলাদেশের লাল-সবুজের পতাকা হাতে পৃথিবীর ১৩৫টি দেশে অভিযাত্রা করছেন। ২০২১ সালের মধ্যেই তিনি অভিযাত্রা করবেন জাতিসংঘের অন্তর্ভুক্ত পৃথিবীর প্রতিটি দেশ। নাজমুন বিশ্ব ভ্রমণের মাধ্যমে মানুষের শক্তির বিপ্লব ঘটাচ্ছেন। বাংলাদেশের পতাকা হাতে নিজের দেশকে সর্বোচ্চ উচ্চতায় তুলে ধরছেন। সকল বাধা বিঘ্ন অতিক্রম করে পাহাড়-পর্বত, সমুদ্র, মরুভূমি, জঙ্গল দুর্গম পথ পার হয়ে নারী-পুরুষের সমতার প্রতীক হয়ে প্রমাণ করছেন যে কোনও নারী চাইলেই তার ইচ্ছাকে প্রতিষ্ঠা করতে পারেন।

নাজমুন নাহার নিজেকে মানুষ হিসেবে প্রতিষ্ঠার মাধ্যমে নিজের যোগ্যতায়, নিজের চেষ্টায় স্বপ্নকে প্রতিষ্ঠা করছেন পুরো পৃথিবী ভ্রমণের মাধ্যমে। সঙ্গে নিয়ে যাচ্ছেন বাংলাদেশের পতাকা। বাংলাদেশের গৌরব।

বিবিয়ানা গত ১৮ বছর ধরে দেশীয় সংস্কৃতিকে পোশাকের ঐতিহ্যের মাঝে তুলে ধরেছেন। নাজমুন বলেন, ‘বিবিয়ানা আমাদের দেশীয় পোশাকের ভাণ্ডারকে সমৃদ্ধ করেছে দেশীয় সংস্কৃতিকে ধারণের মাধ্যমে। বিবিয়ানার পোশাকে, ডিজাইনে দেশীয় ঐতিহ্যকে দেশসহ বিশ্বের বিভিন্ন জায়গায় বাংলাদেশকে তুলে ধরার আরেকটি উদাহরণ। আমি বিবিয়ানার বিজয়ের ফ্যাশনে ফ্ল্যাগ মডেল হতে পেরে খুবই আনন্দিত। বিবিয়ানার যাত্রা হোক বিশ্বজুড়ে দেশীয় সংস্কৃতিকে ধারণ করে।’

নগরকন্ঠ.কম/এআর

অনুরূপ খবর

0

0

0

কোন কমেন্ট নেই

উত্তর দিন