বিশ্বকে তাক লাগিয়ে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে : স্পিকার

বিশ্বকে তাক লাগিয়ে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে : স্পিকার

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বিশ্বকে তাক লাগিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু নির্মাণ করছেন। ইতিমধ্যে সেতুর ৪২টি পিলারের মধ্যে ৩৬টি পিলারের কাজ সম্পূর্ণ হয়েছে। পদ্মা সেতু নির্মাণ আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। সেই আত্মবিশ্বাস যিনি আমাদের দিয়ে গেছেন তিনি আর কেউ নয়, আমাদের সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।

শনিবার সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত শিবচরের চৌধুরী ফাতেমা বেগম পৌর অডিটোরিয়ামে ‘বাল্যবিবাহ প্রতিরোধপূর্বক মাতৃমৃত্যু হ্রাসকরণ পরামর্শ’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

স্পিকার বলেন, মুজিববর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা প্রতিষ্ঠার অংশ হিসেবে সুস্থ মা, সুস্থ্ জাতি গঠনে মনোনিবেশ করি, বাল্য বিবাহকে না বলি। এই শপথ সবার নেয়া উচিত। একজন সুস্থ্ মা দিতে পারে একটি সুস্থ্ সন্তান। তাই নারীর স্বাস্থ্যের প্রতি মনযোগ দেওয়া প্রয়োজন।

অনুষ্ঠানে সংসদের স্পিকার উপস্থিত স্থানীয় নির্বাচিত নারী জনপ্রতিনিধি, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, স্বাস্থ্যকর্মী, পরিবার পরিকল্পনা পরিদর্শক, বিবাহ ও তালাক রেজিস্ট্রার, ধর্মীয় নেতৃবৃন্দ, এনজিও প্রতিনিধি এবং স্থানীয় সমাজকর্মীদের বিভিন্ন সমস্যার কথা শুনেন এবং সেসব প্রশ্নের উত্তর ও বিভিন্ন পরামর্শ প্রদান করেন।

কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি, জাতিসংঘের আবাসিক প্রতিনিধি মিয়া সেপ্পো, ইউএনএফপিএ প্রতিনিধি ড. আশা টর্কেলসন। বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান কর্মশালার সভাপতিত্ব করেন।

এ সময় জাতীয় সংসদের সাবেক চিফ হুইপ আসম ফিরোজ এমপি, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা. আ.ফ.ম রুহুল হক এমপি, ক্যাপটেন তাজুল ইসলাম এমপি, সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী সামসুল হক টুকু এমপি, জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ এমপি, সাবেক নারী ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি, আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি, মো. নজরুল ইসলাম বাবু এমপি, প্রফেসর ড. হাবিবে মিল্লাত এমপি, মো. ফকরুল ইসলাম এমপি. নাহিদ ইজহার খান এমপি, রাজি মো. ফকরুল এমপি, সূর্বনা মোস্তফা এমপি, অপরাজিতা হক এমপি, শবনাম বেগম এমপি, আদিবা আনজুম মিতা এমপিসহ বিভিন্ন মন্ত্রণালয়ের কর্মকর্তা, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের কর্মকর্তারা।

বিশ্বকে তাক লাগিয়ে পদ্মা সেতু নির্মাণ করা হচ্ছে : স্পিকার

এর আগে সকালে শিবচরের দত্তপাড়ায় বঙ্গবন্ধুর ভাগ্নে মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম ইলিয়াস আহমেদ চৌধুরীর কবর জিয়ারত করেন স্পিকার, চিফ হুইপ ও ফরিদপুর-৪ (ভাঙ্গা-সদরপুর-চরভদ্রাসন) আসনের দুই বারের সফল সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সন, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরীসহ একাধিক সংসদ সদস্য।

বিকালে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন এমপি শিবচর পৌসভার অর্থায়নে অপরুপ লালনমঞ্চ উদ্বোধন করেন। সন্ধ্যায় এক সাংস্কৃতিক অনষ্ঠানে যোগ দেন।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন