১৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর ভালবাসা চায় তারা

১৪ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রীর ভালবাসা চায় তারা

0

উত্তরণবার্তা প্রতিবেদক : ধারাবাহিক আন্দোলনের অংশ হিসেবে আগামী ১৪ ফেব্রুয়ারি বিশ্ব ভালোবাসা দিবসে নতুন কর্মসূচি ঘোষণা করেছে চাকরির বয়স ৩৫ করার দাবিতে আন্দোলনকারীরা।

ওইদিন দেশব্যাপী ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভালোবাসা চাই’ নামে নতুন কর্মসূচি পালন করবে বেকার এসব যুবকরা। গণঅনশন, আমরণ অনশনসহ বেশকিছু কর্মসূচির পাশাপাশি ধারাবাহিক আন্দোলনের অংশ এটি।

আন্দোলনকারীদের সংগঠন বাংলাদেশ সাধারণ ছাত্রকল্যাণ পরিষদের প্রধান সমন্বয়ক মুজাম্মেল মিয়াজী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করতে এবং তাদের দাবি বাস্তবায়নের লক্ষে ভিন্ন ধরনের এ কর্মসূচি আহ্বান করা হয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি আমাদের সকল নেতা-কর্মীরা স্ব-স্ব অবস্থান থেকে এ কর্মসূচি পালন করবে। কোটি বেকার ছাত্র-যুবক প্রধানমন্ত্রীর কাছে ভালবাসা চায়, কর্মসংস্থান চায় এবং চাকরি আবেদনের বয়সসীমা ৩৫ করাসহ আমাদের চার দফা দাবির বাস্তবায়ন চায়।’

চার দফা দাবি হলো- চাকরিতে আবেদনের বয়সসীমা বৃদ্ধি করে ৩৫ বছরে উন্নীত করা; চাকরির আবেদন ফি কমিয়ে ৫০ থেকে ১০০ টাকার মধ্যে নির্ধারণ করা; চাকরির নিয়োগ পরীক্ষাগুলো জেলা কিংবা বিভাগীয় পর্যায়ে নেওয়া ও চাকরির নিয়োগ প্রক্রিয়া তিন থেকে ছয় মাসের মধ্যে সম্পন্ন করা এবং সুনির্দিষ্ট নীতিমালা প্রণয়ন ও বাস্তবায়ন করা।

উত্তরণবার্তা/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন