শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

করোনা ভাইরাসের ‘ওষুধ’ বেচতে গিয়ে কারাগারে

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : প্রাণঘাতী করোনা ভাইরাসের ‘ওষুধ’ বিক্রি করতে গিয়ে কারাগারে গেলেন ভুয়া চিকিৎসক ও তার সহযোগী। বৃহস্পতিবার সন্ধ্যায় নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় এ ঘটনা ঘটে।

কেন্দুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আল ইমরান রুহুল ইসলাম তাদের প্রত্যেককে দুই বছর করে কারাদণ্ড দেন।

মেডিকেল ও ডেন্টাল কাউন্সিল আইনে ভুয়া চিকিৎসককে দুই বছর এবং ভোক্তা অধিকার আইনে তার সহযোগীকে দুই বছরের কারাদণ্ড দেয়া হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ভুয়া চিকিৎসক রাশেদুল ইসলাম। তিনি ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আশরাফুল হায়দারের ছেলে।

অপরজন হলেন- তার সহযোগী রুবেল (২৭)। তিনি ঈশ্বরগঞ্জ উপজেলার মধুপুর গ্রামের হাদিস মিয়ার ছেলে।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ রাশেদুজ্জামান বলেন, দণ্ডপ্রাপ্ত দুই ব্যক্তি উপজেলার গণ্ডা ইউনিয়নের পাহাড়পুর গ্রামে ঈদগাহ মাঠে মাইক দিয়ে প্রচার করে করোনা ভাইরাসের ‘ওষুধ’ বিক্রি করছিলেন। খবর পেয়ে পুলিশ তাদেরকে আটক করে থানায় নিয়ে আসে।

পরে সন্ধ্যায় ইউএনও আল ইমরান রুহুল ইসলামের কার্যালয়ে তাদের হাজির করা হয়। তিনি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের কারাদণ্ড দেন।

দণ্ডপ্রাপ্ত ব্যক্তিদের শুক্রবার নেত্রকোনা আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ হবে বলে জানান ওসি।

উল্লেখ, এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত বিশ্বে চার হাজার ৬০০ জনের বেশি মানুষ মারা গেছে। চীনের উহান শহর থেকে করোনা ভাইরাস ছড়িয়ে পরার পর ১১৮টি দেশে এই ভাইরাস হানা দিয়েছে। যার সংখ্যা দিন দিন বাড়ছে। বাংলাদেশেও এই ভাইরাসের সন্ধান মেলেছে।

এরই মধ্যে গত বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা একে মহামারী ঘোষণা করেছে। এ অবস্থায় বিশ্বের বিভিন্ন দেশে করোনা ভাইরাসের প্রতিষেধক নিয়ে গবেষণা করছেন চিকিৎসা বিজ্ঞানীরা। কিন্তু এখনো পাওয়া যায়নি প্রতিষেধক।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com