শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:০৩ পূর্বাহ্ন

বিকালের নাস্তায় মচমচে আলুর কাবাব

লাইফস্টাইল ডেস্ক, নগরকন্ঠ.কম : ঘরে তৈরি মুখরোচক খাবার খেতে চাইলে খেতে পারেন আলুর খাবাব। বিকালের নাস্তায় প্রিয়জনদের জন্য তৈরি করতে পারেন মচমচে ও সুস্বাদু আলুর কাবাব।

আসুন জেনে নেই কীভাবে তৈরি করবেন আলুর কাবাব-

উপকরণ

আলু- ৩টি (সেদ্ধ করে চটকে নেওয়া), পেঁয়াজ- অর্ধেকটি (কুচি), কাঁচা মরিচ- ১টি (কুচি), আদা বাটা- আধা চা চামচ, আমচুর- আধা চা চামচ।
চাট মসলা- আধা চা চামচ, গোলমরিচ গুঁড়া- আধা চা চামচ, হলুদ গুঁড়া- ১/৪ চা চামচ, গরম মসলা গুঁড়া- আধা চা চামচ, জিরার গুঁড়া- আধা চা চামচ, মরিচ গুঁড়া- ১/৪ চা চামচ , পুদিনা পাতা কুচি- ২ টেবিল চামচ, ধনেপাতা কুচি- ২ টেবিল চামচ, লবণ- স্বাদ মতো ও ব্রেড ক্রাম্ব- ১/৪ কাপ

অন্যান্য উপকরণ

কর্ন ফ্লাওয়ার- ২ টেবিল চামচ, ময়দা- ২ টেবিল চামচ , গোলমরিচ গুঁড়া- ১/৪ চা চামচ, লবণ- আধা চা চামচ, পানি- আধা কাপ, ব্রেড ক্রাম্ব- ১ কাপ (কোটিংয়ের জন্য) ও তেল- ভাজার জন্য।

প্রস্তুত প্রণালি

আলু সেদ্ধ করে চটকে নিন। আলু মাখার সব উপকরণ একসঙ্গে মেখে নিন। এবার ময়দা, কর্ন ফ্লাওয়ার, গোলমরিচের গুঁড়া, লবণ ও আধা কাপ পানি একসঙ্গে মিশিয়ে ব্যাটার তৈরি করুন। আলুর মিশ্রণ থেকে অল্প অল্প করে নিয়ে পছন্দ মতো আকৃতির কাবাব তৈরি করুন। ব্যাটারে ডুবিয়ে ব্রেড ক্রাম্বে কোট করে নিন। গরম তেলে ভেজে তুলুন মচমচে করে। পরিবেশন করুন টমেটো সস কিংবা পুদিনা সসের সঙ্গে।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com