ঈদের পর রাজশাহী থেকে ছাড়তে পারে ট্রেন

ঈদের পর রাজশাহী থেকে ছাড়তে পারে ট্রেন

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : করোনাভাইরাস পরিস্থিতিতে গণপরিবহন বন্ধ। ঈদের আগে রাজশাহী থেকে চলাচল শুরু হওয়ার তেমন সম্ভাবনা নেই। তবে ঈদের পর ট্রেন চালু হওয়ার সম্ভাবনা রয়েছে।

সে সময় ট্রেন চালু হলে যেন স্টেশনে সামাজিক দূরত্ব নিশ্চিত করা যায় তার জন্য প্রস্তুতি শুরু করেছে পশ্চিম রেল কর্তৃপক্ষ।

স্টেশনের টিকিট কাউন্টার এবং প্ল্যাটফর্মে রোববার (১০ মে) থেকে বৃত্ত অঙ্কনের কাজ চলছে। সামাজিক দূরত্ব নিশ্চিত করে এই বৃত্তের ওপর দাঁড়িয়ে টিকিট কিনবেন যাত্রীরা, অপেক্ষা করবেন ট্রেনের জন্য।

এদিকে স্টেশনে এই বৃত্ত অঙ্কনের ছবি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়লে অনেকেই ভেবেছেন দ্রুতই চালু হচ্ছে ট্রেন।

রাজশাহী রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবদুল করিম বলেন, ‘আপাতত ট্রেন চালুর কোনোই সম্ভাবনা নেই। এ রকম কোনো বার্তা তারা পাননি। তবে ঈদের পর সীমিত পরিসরে ট্রেন চালুর সম্ভাবনা রয়েছে। তখন যেন সামাজিক দূরত্ব নিশ্চিত করা যায় তার প্রস্তুতি হিসেবে বৃত্ত আঁকা হচ্ছে।’

তবে এখনই এমন প্রস্তুতি নেয়ার জন্য সরকারের তরফ থেকেও কোনো নির্দেশনা আসেনি। পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধাণ বাণিজ্যিক কর্মকর্তা আহসান উল্লাহ ভুঁইয়া, বিভাগীয় মেডিক্যাল অফিসার মারুফ হাসান ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী আবু জাফর মিয়ার নির্দেশনা অনুযায়ী এই প্রস্তুতি নেয়া হচ্ছে বলে জানান আবদুল করিম।

স্টেশন ব্যবস্থাপক আবদুল করিম আরও বলেন, ‘শুধু বৃত্ত অঙ্কনই নয়, স্টেশনে ঢোকার আগে হাত ধোয়ার ব্যবস্থা করা হচ্ছে। পরিস্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম জোরদার করা হচ্ছে। রোববার থেকে এসব কার্যক্রম শুরু হয়েছে। আমরা আমাদের প্রস্তুতি নিয়ে রাখছি। সরকার যখন সিদ্ধান্ত দেবে, তখনই ট্রেন চালু হবে।’

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন