চিকিৎসকদের পিপিই ও মাস্ক দিচ্ছে ইন্টিগ্রো ফার্মা

চিকিৎসকদের পিপিই ও মাস্ক দিচ্ছে ইন্টিগ্রো ফার্মা

0

লাইফস্টাইল ডেস্ক, নগরকন্ঠ.কম : করোনাভাইরাসের সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। এ অবস্থায় সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে আছেন যারা চিকিৎসা পেশায় নিয়োজিত রয়েছেন।

চিকিৎসকদের সুরক্ষিত রাখতে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম উপহার হিসেবে দিচ্ছে ইন্টিগ্রো ফার্মা লিমিটেড। এই উপহারে থাকছে একটি পিপিই, একটি ৩এম এন৯৫ মাস্ক, এক জোড়া গ্লাভস এবং একটি হ্যান্ড স্যানিটাইজার।

ইন্টিগ্রো ফার্মা সিইও ডা. জেরিন জানান, গত ৫ দিন ধরে বিভিন্ন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে চিকিৎসকদের তথ্য সংগ্রহ করা হয় এবং একটি তালিকা তৈরি করা হয়।

আজ ৮ মে দিনব্যাপী প্রতি ঘণ্টায় ১০ জন করে চিকিৎসককে এই উপহার প্রদান করেন ডা. জেরিন। পিপিই এবং ৩এম এন৯৫ মাস্ক প্রদান করা হয় ইন্টিগ্রো ফার্মার মহাখালি ডিওএইচএস অফিস থেকে। এই উপহার প্রদানের পর্ব চলবে আরো ৪ দিন।

ঢাকা এবং ঢাকার বাইরে থেকে প্রায় সহস্রাধিক চিকিৎসক তাদের পিপিই এবং মাস্কের প্রয়োজনের কথা জানিয়েছেন বলে জানান ডা. জেরিন। আগামী কাল থেকে ঢাকার বাইরেও কুরিয়ারের মাধ্যমে এই উপহার পাঠানো শুরু করা হবে বলে জানান তিনি। এক্ষেত্রে করোনা চিকিৎসার জন্য নির্ধারিত হাসপাতালের চিকিৎসকদের প্রাধান্য দিচ্ছে এই ফার্মাসিটিউক্যাল কোম্পানিটি।

ডা. জেরিন বলেন, ‘আমাদের সামর্থ্য থাকলে আমরা বাংলাদেশের কোনো স্বাস্থ্যসেবা কর্মীকেই এই উপহার থেকে বঞ্চিত করতাম না। তাও আমরা চেষ্টা করছি যতটুকু অভাব পূরণ করা যায়।’

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন