চমেকে করোনা ব্লক ও হলিক্রিসেন্ট করোনা হাসপাতালের যাত্রা শুরু

চমেকে করোনা ব্লক ও হলিক্রিসেন্ট করোনা হাসপাতালের যাত্রা শুরু

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : কোভিড-১৯ রোগীর চিকিৎসায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে প্রস্তুতকৃত ‘করোনা ব্লক’ ও চট্টগ্রাম মহানগরীতে ‘হলিক্রিসেন্ট করোনা হাসপাতালের’ যাত্রা শুরু হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) বিকেলে চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন এর উদ্বোধন করেন।

চমেক হাসপাতালের করোনা ব্লকে ১০০ শয্যা এবং হলিক্রিসেন্ট হাসপাতালে ৮০ শয্যা নিয়ে কার্যক্রম শুরু করা হলো। দ্রুত সময়ের মধ্যে হলিক্রিসেন্ট হাসপাতালে ভেন্টিলেশন সুবিধাসহ ১০টি ইনটেনসিভ কেয়ার ইউনিট (আইসিইউ) স্থাপন করা হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের নিয়োগপ্রাপ্ত ৩০ জন চিকিৎসক ও ১৬৬ জন জন নার্স করোনা ব্লকে দায়িত্ব পালন করবেন। হলিক্রিসেন্ট হাসপাতালেও শয্যা, অক্সিজেন লাইন প্রস্তুত রয়েছে। উদ্বোধনের পর মেয়র হাসপাতালটি ঘুরে দেখেন।

আ জ ম নাছির উদ্দীন বলেন, চমেক হাসপাতালে স্বতন্ত্র করোনা ব্লক ও হলিক্রিসেন্ট হাসপাতাল চালু হওয়ার মাধ্যমে চট্টগ্রামে করোনায় আক্রান্তদের চিকিৎসা পেতে সুবিধা হবে। চট্টগ্রামে দিন দিন করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এখন চট্টগ্রামে করোনা চিকিৎসাসেবার জন্য পাঁচটি কেন্দ্র তৈরি হলো।

তিনি জনগণকে শারীরিক দূরত্ব, স্বাস্থ্যবিধি মেনে ধৈর্য্যের সঙ্গে দুর্যোগ মোকাবিলার আহ্বান জানান।

উদ্বোধনের সময় বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের পরিচালক ডা. হাসান শাহরিয়ার কবির, জেলা সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি, চমেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এস এম হুমায়ুন কবীর, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ প্রমুখ উপস্থিত ছিলেন।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন