ঢাকার কোন হাসপাতাল থেকে কতজন সুস্থ হলো?

ঢাকার কোন হাসপাতাল থেকে কতজন সুস্থ হলো?

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৬০২ জন। এর মধ্যে হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৮৮ জন। বাকিরা বাসায় থেকে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছে।

বৃহস্পতিবার (২১ মে) স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানার স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো বিজ্ঞপ্তি থেকে এতথ্য পাওয়া গেছে।

কোন হাসপাতাল থেকে কতজন সুস্থ হলো
মৈত্রী হাসপাতাল থেকে এখন পর্যন্ত ছাড় পেয়েছেন ৪৪০ জন। কুর্মিটোলা জেনারেল হাসপাতাল থেকে ৬৩৯ জন, সংক্রমণব্যাধি হাসপাতাল থেকে ১৯ জন, ঢাকা মহানগর হাসপাতাল থেকে ১২৭, রেলওয়ে হাসপাতাল থেকে ৬, রিজেন্ট হাসপাতাল থেকে ৯৭, সাজেদা ফাউন্ডেশন হাসপাতাল থেকে ৬৭, রাজারবাগ পুলিশ লাইন্স হাসপাতাল থেকে ৫২২, মিরপুর লালকুঠি হাসপাতাল থেকে ৪৫, মুগদা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে ২৮৫, শেখ রাসেল গ্যাস্ট্রো লিভার হাসপাতাল থেকে একজনও সুস্থ হয়নি, ঢাকা মেডিক্যাল কলেজ বার্নইউনিট থেকে ২৪১, সিএমএইচ থেকে ৩২৪ জন।

কোন বিভাগে কতজন
ঢাকা বিভাগ থেকে এক হাজার ৪৪৫ জন, চট্টগ্রাম বিভাগ থেকে ৪১৩, রাজশাহী বিভাগ থেকে ৯৬, খুলনা বিভাগ থেকে ১৩১, বরিশাল বিভাগ থেকে ১১৪, সিলেট বিভাগ থেকে ১৪৫, ময়মনসিংহ বিভাগ থেকে ১৬৬ এবং রংপুর বিভাগ থেকে ১৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় এসব হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন ৩৯৫ জন। পর্যায়ক্রমে ছাড় পাওয়া রোগীর সংখ্যা হলো- ৯ জন, ৩৭জন, ০ জন, ০জন, ০জন, ৫ জন, ২ জন, ১০৮ জন, ০ জন, ১১ জন, ০ জন, ২২ জন, ৫৪ জন, ৬১ জন, ২৪ জন, ২০ জন, ০ জন, ০ জন, ১১ জন, ২২ জন ও ৯ জন।

আইইডিসিআর থেকে দেয়া তথ্য মতে, ২১ মে করোনায় আক্রান্ত হয়ে ২২ জন মৃত্যুবরণের পাশাপাশি নতুন করে আক্রান্ত হয়েছে ১৭৭৩ জন। এ পর্যন্ত ৪০৮ জনে মৃত্যু এবং ২৮ হাজার ৫১১ জন আক্রান্ত।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন