শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৪:২৮ পূর্বাহ্ন

সরকার গবেষণা উদ্ভাবনকে উৎসাহিত করে, স্বাগত জানায়: কাদের

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সরকার স্বাস্থ্য খাতসহ যেকোনও খাতে জনহিতকর গবেষণা এবং উদ্ভাবনকে উৎসাহিত করে, স্বাগত জানায়। করোনাভাইরাস পরীক্ষায় রেপিড টেষ্ট কিটের ব্যবহার বিশ্ব স্বাস্থ সংস্থা কর্তৃক অনুমোদিত নয়। তবুও সরকার জনস্বাস্থের কথা বিবেচনায় নিয়ে গণস্বাস্থ্য উদ্ভাবিত কিট পরীক্ষণের জন্য নির্দেশনা দিয়েছেন।

বুধবার (২৭ মে) বিকেলে সংসদ ভবন এলাকায় সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, কিট অনুমোদনের জন্য রয়েছে সুনির্দিষ্ট পদ্ধতি। সে পদ্ধতি অনুসরণের জন্য ঔষধ প্রশাসন থেকে জানানো হয়েছে। যা উদ্ভাবক ডা. বিজন শীল মিডিয়ায় বলেছেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী সরকারের উদ্যোগে সহযোগিতার প্রসংশা করেছেন। সরকার স্বাস্থ্য খাতসহ যেকোনও খাতে জনহিতকর গবেষণা এবং উদ্ভাবনকে উৎসাহিত করে, স্বাগত জানায়।

অন্ধাকার শেষে আশার আলো আসবে প্রত্যাশা করে ওবায়দুল কাদের বলেন, অন্ধকার সুড়ঙ্গ দেখে ভয় পাওয়ার কোন কারণ নেই, সুড়ঙ্গ শেষেই রয়েছে আশার আলো।’

‘আমি সবাইকে ধৈর্য্য ধারণের আহ্বান জানাচ্ছি। আহ্বান জানাচ্ছি কঠোরভাবে সামাজিক দূরত্ব মেনে চলার। আপনারা মনে সাহস রাখুন, আমাদের সাথে আছে একজন শেখ হাসিনা। যিনি আলো হাতে আঁধারের কাণ্ডারি।’

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com