অনলাইনে নতুন প্রজন্মকে ইতিহাস জানাবে আওয়ামী লীগ

অনলাইনে নতুন প্রজন্মকে ইতিহাস জানাবে আওয়ামী লীগ

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মের কাছে স্বাধীন বাংলাদেশের ইতিহাস বিনির্মাণে ঐতিহাসিক ৭ জুন এবং ২৩ জুনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধর‌বে বাংলা‌দেশ আওয়ামী লীগ।

ঐতিহাসিক এ দুটি দিবস উপলক্ষে সোমবার (১ জুন) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বৈঠক করেছেন দলটির শীর্ষ নেতারা।

বৈঠকে বর্তমান ক‌রোনা পরিস্থিতিতেও কীভাবে ৭ জুন ঐতিহাসিক ৬ দফা দিবস এবং ২৩ জুন বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা যায়, সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন তারা।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের সঙ্গে মুঠোফোনে আলোচনা করেন।

করোনা মহামারির কারণে জনসমাগম হয় এমন রাজনৈতিক কর্মসূচি বন্ধ থাকায় গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমকে কাজে লাগিয়ে নতুন প্রজন্মের কাছে ঐতিহাসিক ৭ জুন এবং ২৩ জুনের গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরার প্রয়োজনীয়তার কথা উঠে আসে।

২৩ জুন আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় নেতাদের সঙ্গে দলের সভাপতি শেখ হাসিনার ভিডিও কনফারেন্স করার বিষয়ে সিদ্ধান্ত হয়েছে। তবে ওই দিন স্বাস্থ‌্যবিধি মেনে ধানমন্ডিতে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা যায় কি না এবং টুঙ্গীপাড়ায় বঙ্গবন্ধুর মাজারে কর্মসূচি নেয়া যায় কি না সে বিষয়ে আলোচনা হলেও কোনো সিদ্ধান্ত হয়নি।

এ সময় করোনাভাইরাসে সৃষ্ট মারাত্মক সংকট থেকে উত্তরণ এবং করোনা পরবর্তী বাংলাদেশের অর্থনৈতিক অগ্রগতি সমুন্নত রাখতে আওয়ামী লীগের করণীয় ও কর্মকৌশল সম্পর্কে বিস্তারিত আলোচনা হয়।

আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, জাহাঙ্গীর কবির নানক, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম এমপি, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-দপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য সাহাবুদ্দীন ফরাজী প্রমুখ।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন