রবিবার, ২৪ জানুয়ারী ২০২১, ০৬:১১ অপরাহ্ন

শিরোনামঃ
২ মাস পর প্রথম রোগী শনাক্ত নিউজিল্যান্ডে সিনেমায় অভিনয় করছেন নায়লা নাঈম! ‘মাদকসম্রাট’ হিসেবে পরিচিত চীনা বংশোদ্ভূত কানাডার নাগরিক সে চি লোপ গ্রেপ্তার হয়েছেন নভেল করোনাভাইরাসের মহামারীর কারণে পরীক্ষা ছাড়াই এইচএসসি ও সমমান পরীক্ষা অটো পাস সংক্রান্ত বিল জাতীয় সংসদে পাস একটি স্বার্থান্বেষী মহল করোনার টিকা নিয়ে অপপ্রচার চালাচ্ছে -ওবায়দুল কাদের সোমবার করোনার ৫০ লাখ টিকা দেশে আসছে: স্বাস্থ্যমন্ত্রী দেশে আরও ২০ মৃত্যু, শনাক্ত ৪৭৩ কাশ্মীর সীমান্তে গোপন সুড়ঙ্গের খোঁজ, আতঙ্ক বেসরকারি পর্যায়ে চাল আমদানিতে এলসি খোলার সময় বাড়লো কারাগারে নারীর সঙ্গে সময় কাটানো জঘন্য কাজ: স্বরাষ্ট্রমন্ত্রী

গুগল কানাডার কর্মচারীরা কাজ করবেন ঘরে বসেই

তথ্য ও প্রযুক্তি ডেস্ক, নগরকন্ঠ.কম : গুগল কানাডা ২০২১ সালের জুলাই পর্যন্ত তাদের কর্মচারীদের ঘরে বসে কাজ করার সুয্গে দিয়েছে।

কানাডার দেড় হাজার কর্মচারী এ সুযোগ পাচ্ছেন। গুগল জানিয়েছে, তারা কমপক্ষে আগামী জুলাই পর্যন্ত এক হাজার ৫০০ কানাডিয়ান কর্মচারীর বেশিরভাগই বাড়ি থেকে কাজ করতে পারবেন।

গুগলের এক মুখপাত্র বলেছেন, তারা কর্মীদের আগামীর পরিকল্পনা করার দক্ষতা বাড়াতে এবং বৈশ্বিক স্বেচ্ছাসেবী কাজ ঘর থেকে করার অপশন দিয়েছেন।

টেক সংস্থার প্রায় এক হাজার ৫০০ কর্মচারী কানাডার ওয়াটারলু, অন্টারিও, টরন্টো ও মন্ট্রিয়লের অফিসে ইঞ্জিনিয়ার, বিক্রয় প্রতিনিধি এবং কৃত্রিম বুদ্ধিমত্তা গবেষকসহ কাজ করছে। ২০২২ সালের মধ্যে ৫ হাজার কর্মচারীর জন্য শহরগুলোতে নতুন অফিস তৈরি করছে।

অ্যান্ড্রয়েড ইনস্টিটিউটের এক গবেষণায় বলা হয়েছে, অফিসের বাইরে থেকে দূরবর্তী স্থানে কাজ করা প্রায় এক-তৃতীয়াংশ কানাডিয়ান অফিস থেকে কাজ শুরু করার প্রত্যাশা করছেন এবং প্রায় ২০ শতাংশ বলেছেন তারা মূলত ঘরেই থাকতে চান।

ফেসবুক, শপাইফাই ইনক ও ওপেন টেক্সট কর্পোরেশন জানিয়েছে, শিগগিরই তারা তাদের কর্মচারীদের জন্য দূরবর্তী স্থানে স্থায়ীভাবে কাজ করার অপশন রাখবে।

নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com