স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য মহাপরিচালককে আইনি নোটিশ

স্বাস্থ্যসচিব ও স্বাস্থ্য মহাপরিচালককে আইনি নোটিশ

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : মেডিক্যাল টেকনোলজিস্ট পদে নিয়োগ বিজ্ঞপ্তি জারিপূর্বক নিয়োগ প্রক্রিয়া চলমান থাকাকালীন অবস্থায় এই প্রক্রিয়ার বাইরে স্বেচ্ছাসেবক নামধারী মেডিক্যাল টেকনোলজিস্টদের নিয়োগ প্রদানের উদ্যোগ গ্রহণ করায় স্বাস্থ্যসচিব এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকসহ ৬ জনকে লিগ্যাল নোটিশ প্রদান করেছেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী শেখ হাসান আলী।

করোনাভাইরাসের আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবায় স্বপ্রণোদিত হয়ে নিয়োজিত ১৮৩ জন মেডিক্যাল টেকনোলজিস্ট দেরকে বিশেষ বিবেচনায় সরাসরি স্থায়ী নিয়োগ দেওয়ার পর নবসৃষ্ট ৮৮৯ পদে মেডিক্যাল টেকনোলজিস্ট নিয়োগ এর জন্য স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক গত ২৯ জুন নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হয়। সে মোতাবেক ২০ জুলাই চাকরিপ্রার্থীদের আবেদন এর সর্বশেষ সময় নির্ধারিত ছিল। অতঃপর চূড়ান্ত নিয়োগ এর কার্যক্রম চলছে। কিন্তু ওই নিয়োগ প্রক্রিয়াকে পাশ কাটিয়ে নিয়োগ বিধি বহির্ভূতভাবে স্বেচ্ছাসেবক নামধারী মেডিক্যাল টেকনোলজিস্টদেরকে সরাসরি স্থায়ী নিয়োগ দেয়ার তৎপরতা চালাচ্ছে স্বাস্থ্য অধিদপ্তর।

জারিকৃত নোটিশে বলা হয়, পূর্ব নিয়োগ প্রক্রিয়া চলমান থাকাকালীন অবস্থায় সরাসরি স্থায়ী নিয়োগ দিয়ে শূন্যপদ পূরণ করা হলে ইতিমধ্যে জারিকৃত নিয়োগ বিজ্ঞপ্তিতে চাকুরি প্রাপ্তির প্রত্যাশীরা আবেদন করেছেন তারা ক্ষতিগ্রস্ত হবেন। এমন ৩ জন আবেদনকারীর পক্ষে নোটিশ জারি করে বলা হয় নিয়োগ বিজ্ঞপ্তির বাইরে বা প্রচলিত নিয়োগ-প্রক্রিয়ার ছাড়া কোনো নিয়োগ দেওয়া বেআইনি এবং এ ধরনের নিয়োগ দেওয়া হলে যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন