পঁচাত্তরের খুনিদের পুনর্বাসন নিয়ে আওয়ামী লীগের ওয়েবিনার

পঁচাত্তরের খুনিদের পুনর্বাসন নিয়ে আওয়ামী লীগের ওয়েবিনার

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবার-পরিজনকে হত্যা করে ক্ষমতা দখল করে খন্দকার মোশতাকের নেতৃত্বাধীন ও জিয়াউর রহমানের মদদপুষ্ট স্বাধীনতাবিরোধীরা।

এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের যাতে বিচার করা না যায় সেজন্য ইনডেমনিটি অধ্যাদেশ জারি করে খন্দকার মোশতাক আহমেদ।

আর এই অধ্যাদেশকে সংবিধানে যুক্ত করেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।

বুধবার (১৯ আগস্ট) এই বিষয়ে আলোচনা করতে এবং বিভিন্ন তথ্য-প্রমাণ মানুষের কাছে তুলে ধরতে আওয়ামী লীগ একটি ওয়েবিনারের আয়োজন করেছে।

’৭৫-পরবর্তী বাংলাদেশঃ খুনিদের পুনর্বাসন’ শীর্ষক এই পর্বটি অনুষ্ঠিত হবে রাত ৮টা ৩০ মিনিটে।

অনুষ্ঠানটি বাংলাদেশ আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজ (https://www.facebook.com/awamileague.1949) এবং ইউটিউব চ্যানেলে (https://www.youtube.com/user/myalbd) সরাসরি দেখা যাবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এই পর্বে আলোচক হিসেবে জুমের মাধ্যমে যুক্ত হবেন বাংলাদেশ সরকারের পররাষ্ট্র প্রতিমন্ত্রী মোহাম্মাদ শাহরিয়ার আলম, গবেষক ও কলামিস্ট সৈয়দ বদরুল আহসান, কলামিস্ট ও সাবেক ছাত্রনেতা সুভাষ সিংহ রায়, অস্ট্রেলীয় বিশ্ববিদ্যালয় আরএমআইটির শিক্ষক প্রফেসর শামস রহমান এবং লেখক ও গবেষক হাসান মোরশেদ।

অনুষ্ঠানটি আরও প্রচারিত হবে বাংলানিউজটোয়েন্টিফোর.কম, বিজয় টিভি, বিডি নিউজ২৪, বার্তা২৪, সমকাল, যুগান্তর, ইত্তেফাক, সারাবাংলা, ভোরের কাগজ, জাগো নিউজ২৪ ও বাংলাদেশ জার্নালের ফেসবুক পাতায়।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন