ভাঙনের অপেক্ষায় স্কুল

ভাঙনের অপেক্ষায় স্কুল

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : নেত্রকোনা মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বাগজান সরকারি প্রাথমিক বিদ্যালয়টি নদী ভাঙনের কারণে মারাত্মক হুমকির মুখে পড়েছে। বিদ্যালয়ের পিছনে বাথরুম ইতিমধ্যে নদীগর্ভে বিলীন হয়ে গেছে।

জানা গেছে, ১৯৬৮ সালে স্থাপিত হয় বাগজান সরকারি প্রাথমিক বিদ্যালয়। এর উত্তর পাশ দিয়েই বয়ে গেছে মগড়া নদী। পাহাড় থেকে নেমে আসা পানি এ নদী দিয়ে প্রবাহিত হয়। ফলে সারাবছরই ভাঙন থাকে। বর্ষায় এলে এবং বর্ষার পানি নেমে যাওয়ার সময় ভাঙন তীব্র আকার ধারণ করে। গত তিন বছরের ভাঙনে বিদ্যালয়ের পিছনের অনেক অংশ এবং নির্মণাধীন বাথরুম নদীগর্ভে হারিয়ে গেছে। এখন মারাত্মক হুমকির মুখে পড়েছে বিদ্যালয়ের ভবনটি।

এব্যাপারে বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাবিবুর রহমান জানান, নদী ভাঙনের ফলে গত কয়েক বছর ধরে বিদ্যালয়ের পেছনে অংশ ও নির্মাণাধীন বাথরুম নদী গর্ভে চলে গেছে। ভাঙন থেকে ভবনটিকে রক্ষা করার জন্য সংশ্লিষ্ট বিভাগে যোগাযোগ করছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আবুল হোসেন জানান, নদী ভাঙনে বাগজান সরাকরি প্রাথমিক বিদ্যালয়ের ভবনটি হুমকির মুখে রয়েছে। ভাঙনের কবল থেকে ভবনটি রক্ষার্থে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন