‘জনগণের দিকে তাকিয়ে টেস্টের ফি কমানো হল’

‘জনগণের দিকে তাকিয়ে টেস্টের ফি কমানো হল’

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : জনগণের দিকে তাকিয়ে করোনা টেস্টের ফি কমানো হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেন, ফিয়ের কারণে অনেক দরিদ্র মানুষ পরীক্ষা করতে কিছুটা আগ্রহ হারিয়েছেন। তবে এবার ফি কমানোর কারণে টেস্টের সংখ্যা বাড়বে।

বুধবার সচিবালয়ে করোনার নমুনা পরীক্ষার ফি কমানো বিষয়ে সাংবাদিকদের সঙ্গে একথা বলেন তিনি।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, ‘ফিয়ের কারণে অনেক দরিদ্র মানুষ পরীক্ষা করতে কিছুটা আগ্রহ হারিয়েছেন। এ বিষয়ে পরে প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনাও করেছি। তার একটা নির্দেশনা নিয়েছি। আমাদের প্রস্তাবনায় তিনি নির্দেশনা দিয়েছেন, হাসপাতালে গিয়ে ২০০ টাকা যে ফি নেওয়া হত সেটা কমিয়ে ১০০ টাকা করার জন্য।

আর বাড়িতে পরীক্ষা করাতে হলে ৫০০ টাকার পরিবর্তে ৩০০ টাকা নেওয়া হবে। জনগণের দিকে তাকিয়ে ফিয়ের নতুন হার বলবৎ করা হল। আমরা আশা করি, ফি কমিয়ে দেওয়ায় টেস্টের সংখ্যা বাড়বে।’

তিনি বলেন, ‘আমাদের সবসময় ইচ্ছা, টেস্ট করা হোক এবং সংক্রমিত ব্যক্তি চিহ্নিত হোক, তাদের সেবার আওতায় আনা হোক। কিন্তু টেস্টের সংখ্যা সেভাবে বাড়ে নাই। আমাদের এখন যথেষ্ট ল্যাব রয়েছে, কিটসের কোনও অভাব নাই। আশা করি, এই পরিবর্তনের ফলে আগামীতে টেস্টের সংখ্যা বৃদ্ধি পাবে।’

কবে নাগাদ নতুন সিদ্ধান্ত কার্যকর হবে জানতে চাইলে তিনি বলেন, সব স্বাক্ষর করা হয়ে গেছে, সার্কুলার হতে যতটুকু সময় লাগে। শিগগিরই সিদ্ধান্ত কার্যকর হবে।পত্রিকায়ও দিয়ে দেব।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন