জোয়ারের পানিতে তলিয়ে গেছে সুন্দরবনের করমজল

জোয়ারের পানিতে তলিয়ে গেছে সুন্দরবনের করমজল

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : পশুর নদীর জোয়ারের পানিতে তলিয়ে গেছে পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের করমজল বন্যপ্রাণি প্রজনন কেন্দ্র।

বৃহস্পতিবার (২০ আগস্ট) দুপুরের জোয়ারে নদীর পানি ৩ থেকে সাড়ে ৩ ফুট বৃদ্ধি পাওয়ায় করমজলের অভ্যন্তরের রাস্তাসহ বেশিরভাগ এলাকা তলিয়ে যায়। তবে করমজলে থাকা কোনো বন্যপ্রাণির শেডে পানি ওঠেনি।

শেডের মধ্যে থাকা হরিণ, কুমির, কচ্ছপসহ অন্য সব প্রাণি স্বাভাবিক ও নিরাপদে রয়েছে বলে জানিয়েছেন কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা আজাদ কবির।

তিনি বলেন, দুপুরে হঠাৎ জোয়ারে পশুর নদীর পানি বৃদ্ধি পায়। দেখতে দেখতে করমজল এলাকা তলিয়ে যায়। করজলে হাঁটার জন্য তৈরি উঁচু রাস্তা এক থেকে দেড় ফুট পানিতে তলিয়ে যায়।

এদিকে, দুপুর থেকে বিকেলের জোয়ারের পানিতে বাগেরহাটের মোরেলগঞ্জ, শরণখোলা, কচুয়া, রামপাল ও চিতলমারী উপজেলার বেশকিছু এলাকা প্লাবিত হয়েছে।

দড়াটানা ও ভৈরব নদীর পানি বৃদ্ধি পাওয়ায় বাগেরহাট জেলা শহরের প্রাণকেন্দ্র রাহাতের মোড়, কাপড়পট্টী, পুরাতন বাজারসহ বেশকিছু এলাকার মূল সড়ক পানির নিচে তলিয়ে ছিল কয়েক ঘণ্টা। তবে জেলার কোথাও মৎস্য ঘের ডুবে যাওয়ার খবর নেই বলে জানিয়েছেন জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. খালেদ কনক।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন