৭১’র পরাজিত শক্তিরা গ্রেনেড হামলা করেছিল: কৃষিমন্ত্রী

৭১’র পরাজিত শক্তিরা গ্রেনেড হামলা করেছিল: কৃষিমন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, ৭১’র পরাজিত শক্তি ও যুদ্ধাপরাধীরা ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল।

বৃহস্পতিবার (২০ আগস্ট) সচিবালয়ে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘জাতির পিতা শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদতবার্ষিকী’ উপলক্ষে অনলাইনে দোয়া মাহফিল ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন মন্ত্রী। এতে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষি মন্ত্রণালয়ের সচিব মো. নাসিরুজ্জামান।

তিনি বলেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে ৭১’র পরাজিত শক্তি ও যুদ্ধাপরাধীরা বাংলাদেশকে, এ দেশের স্বাধীনতা ও অস্তিত্বকে ধ্বংস করতে চেয়েছিল। বঙ্গবন্ধু একটি অসাম্প্রাদায়িক, গণতান্ত্রিক, ন্যায় ও সমতার ভিত্তিতে বাংলাদেশ গড়তে চেয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যা করে বঙ্গবন্ধুর সেই আদর্শ ও চেতনাকে, বাঙালির আত্মাকে হত্যা করতে চেয়েছিল ষড়যন্ত্রকারীরা।
মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও চেতনাকে বারবার হত্যার চেষ্টা করছে ষড়যন্ত্রকারীরা। বঙ্গবন্ধুর আদর্শের আলোকবর্তিকা এখন তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে। তাকে হত্যা করতেই ২১ আগস্টে গ্রেনেড হামলা হয়েছিল।

সভায় স্বাগত বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) মো. আরিফুর রহমান অপু। কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো. আবদুল মুঈদের সভাপতিত্বে বিএডিসির চেয়ারম্যান মো. সায়েদুল ইসলাম, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান শেখ মোহাম্মদ বখতিয়ার, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক মো. নাজিরুল ইসলাম, বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক শাহজাহান কবীর প্রমুখ বক্তৃতা করেন।

এসময় কৃষি মন্ত্রণালয় এবং এর অধীন দপ্তর/সংস্থার সারা দেশের প্রায় ৫শ কর্মকর্তা-কর্মচারী অনলাইনে সংযুক্ত ছিলেন।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন