ভারতে অনু্প্রবেশের চেষ্টার সময় চীনের যুবক গ্রেপ্তার

ভারতে অনু্প্রবেশের চেষ্টার সময় চীনের যুবক গ্রেপ্তার

0

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : নেপাল সীমান্ত দিয়ে ‘অবৈধভাবে’ ভারতে প্রবেশ করার সময় চীনের এক নাগরিককে গ্রেপ্তার করেছে ভারত। গত শনিবার ভারতের উত্তরপ্রদেশের মহারাজগঞ্জ জেলার সোনোয়ালিতে এ ঘটনা ঘটে। গ্রেপ্তারের পর তাঁর বিরুদ্ধে অনু্প্রবেশের দায়সহ বেশ কয়েকটি ধারায় অভিযোগ দায়ের করে মামলা শুরু করা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত শনিবার সন্ধ্যায় এক যুবক মহারাজগঞ্জ জেলার সোনায়ালি এলাকা দিয়ে নেপাল থেকে ভারতে ঢোকার চেষ্টা করছিলো। সন্দেহজনকভাবে তাকে ঘোরাঘুরি করতে দেখে আটক করেন সে এলাকায় কর্তব্যরত সশস্ত্র সীমা বল (SSB) সদস্যরা। পরে তাঁর কাছ থেকে জানা যায়, সে চীনের হুবেই প্রদেশের বাসিন্দা। নেপালে থাকার বৈধ ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় সে ভারতে ঢোকার চেষ্টা করছিল।

এ প্রসঙ্গে সোনোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আশুতোষ সিং জানান, আটককৃত যুবক একজন ওষুধ ব্যবসায়ী। তার কাছে ভারতের বৈধ ভিসাও আছে। সে গত ৩০ জানুয়ারি চীন থেকে নয়াদিল্লিতে এসেছিলো। পরে সে ৮ মার্চ পর্যটক ভিসায় নেপালে চলে যায়। গত ৪ আগস্ট তার পর্যটক ভিসার মেয়াদ শেষ হয়ে যাওয়ায় বৈধভাবে ভারত ঢোকার রাস্তা বন্ধ হয়ে গিয়েছিল। তাই সোনোয়ালি এলাকা দিয়ে অবৈধপথে ভারতে ঢোকার চেষ্টা করে। কিন্তু অনুপ্রবেশের সময় এসএসবির সদস্যরা তাকে গ্রেপ্তার করে।

সূত্র- সংবাদ প্রতিদিন।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন