বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সবচেয়ে বড় সুবিধাভোগী ছিলেন জিয়া : খালিদ

বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের সবচেয়ে বড় সুবিধাভোগী ছিলেন জিয়া : খালিদ

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে সবচেয়ে বেশি সুবিধাভোগী ছিলেন বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান।

তিনি বলেন, তারই (জিয়া) প্রত্যক্ষ মদদে ও পরিকল্পনায় বঙ্গবন্ধুকে সপরিবারে নৃশংসভাবে হত্যা করা হয়।

খালিদ আরও বলেন, ১৯৮১ সালের ১৭ মে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের পর দলের নেতৃত্ব গ্রহণ করেন। তারই সুযোগ্য নেতৃত্বে বর্তমান বিশ্বে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।

কে এম খালিদ আজ মঙ্গলবার বিকেলে রাজধানীর ফার্মগেইটের বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আয়োজিত এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে এ কথা বলেন।বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন এই আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে।

অ্যাসোসিয়েশনের নির্বাহী সভাপতি কৃষিবিদ মো. হামিদুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৎস্য ও প্রানিসম্পদ প্রতিমন্ত্রী শ ম রেজাউল করিম।

এতে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের সচিব রওনক মাহমুদ, বাংলাশে কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের নির্বাহী সাধারণ সম্পাদক কৃষিবিদ বদিউজ্জামান বাদশা, হোসনে আরা এমপি ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক ড. মো:আবদুল মুঈদ।

কে এম খালিদ বলেন, বঙ্গবন্ধু কৃষিবিদদের যোগ্য সম্মান দিয়ে দেশে কৃষি বিপ্লব সৃষ্টি করতে চেয়েছিলেন। তাঁর দেখানো পথ অনুসরণ করে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দক্ষ, বলিষ্ট ও দূরদর্শী নেতৃত্বে দেশে বর্তমানে কৃষি বিপ্লব সংঘঠিত হয়েছে। তাই খাদ্য ঘাটতির দেশ বর্তমানে খাদ্য উদ্বৃত্তের দেশে পরিনত হয়েছে।

অনলাইন স্ট্রিমিং অ্যাপ ‘ জুম ’ এর মাধ্যমে দেশ বিদেশ হতে অসংখ্য কৃষিবিদ অনুষ্ঠানটি সরাসরি প্রত্যক্ষ করে। বাসস

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন