কাল থেকে ঢাকার থানা নির্বাচন অফিসে অভিযান

কাল থেকে ঢাকার থানা নির্বাচন অফিসে অভিযান

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : আগামীকাল মঙ্গলবার থেকে রাজধানীর প্রতিটি থানা নির্বাচন অফিসে জাতীয় পরিচয় সংক্রান্ত সেবা প্রদান কার্যক্রম পর্যবেক্ষণে সাঁড়াশি অভিযান চালানো হবে বলে জানিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

সোমবার (১৪ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবনে জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ এবং আইডিয়া প্রকল্পের কর্মকর্তাদের সমন্বয়ে মহাপরিচালক ও আইডিইএ প্রকল্পের প্রকল্প পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সাইদুল ইসলামের নেতৃত্বে একটি জরুরি বৈঠক হয়। সেই বৈঠকেই এই সাঁড়াশি অভিযানের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

নির্বাচন কমিশনের আইডিইএ প্রকল্পের স্কোয়াড্রন লিডার (অফিসার ইনচার্জ কমিউনিকেশন) কাজী আশিকুজ্জামান এ তথ্য নিশ্চিত করেন।
আশিকুজ্জামান জানান, আগামীকাল থেকে ঢাকার প্রতিটি থানা নির্বাচন অফিসে জাতীয় পরিচয় সংক্রান্ত সেবা প্রদান কার্যক্রম পর্যবেক্ষণে সাঁড়াশি অভিযান পরিচালনা করা হবে। পর্যায়ক্রমে এই শুদ্ধি অভিযান দেশব্যাপী পরিচালনা করা হবে।

উল্লেখ্য, সম্প্রতি গুলশান ও সবুজবাগ থানা নির্বাচন অফিসের ডাটা এন্ট্রি অপারেটরের জাল এনআইডি তৈরির ও জাল এনআইডির মাধ্যমে ব্যাংক থেকে লোন নেওয়ার ঘটনা ঘটে। এজন্য ওই দুই কর্মীকে সাময়িক বরখাস্ত করে ইসি।

এর পর আজ জরুরি বৈঠক করে এ বিষয়ে তদন্তের জন্য কমিটি গঠন করেছে নির্বাচন কমিশনের জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ। কমিটিকে চার কর্মদিবসের মধ্যে প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়েছে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন