হুয়াওয়ের নতুন স্মার্টওয়াচ

হুয়াওয়ের নতুন স্মার্টওয়াচ

0

তথ্য ও প্রযুক্তি ডেস্ক, নগরকন্ঠ.কম : দেশের বাজারে আসছে ‘হুয়াওয়ে ওয়াচ ফিট’ নামে একটি স্মার্টওয়াচ। আগামী ১২ অক্টোবর থেকে নতুন এ পণ্যটি পাওয়া যাবে। এই ১.৬৪ ইঞ্চি স্মার্ট স্পোর্টস ওয়াচটি হুয়াওয়ের প্রথম আয়ত-গোলাকার স্মার্ট স্পোর্টস ওয়াচ। এর দারুন সব ফিচার ব্যবহারকারীর রিয়েলটাইম হার্ট রেট ও ঘুমের অবস্থা পর্যবেক্ষণ করে সুস্বাস্থ্য নিশ্চিতে সহযোগিতা করবে।

এ নিয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ বাংলাদেশের জিটিএম ডিরেক্টর জেং বেনিয়াং বলেন, ‘বাংলাদেশে ক্রেতাদের জন্য উদ্ভাবনী এবং গুণগত পণ্যের অভিজ্ঞতা প্রদানে হুয়াওয়ে বদ্ধপরিকর। ‘হুয়াওয়ে ওয়াচ ফিট’ এ দেশের বাজারে নিয়ে আসা সে উদ্যোগেরই ধারাবাহিকতাস্বরূপ। আমরা আমাদের ভোক্তাদের জন্য উদ্ভাবনী ও মানসম্পন্ন পণ্য তৈরি অব্যাহত রাখব এবং তাদের সার্বিকভাবে উন্নত স্মার্ট জীবনের অভিজ্ঞতাদানে নিরলস কাজ করে যাব।’

কৃত্রিম বুদ্ধিমত্তার সাহায্যে হার্ট রেট পর্যবেক্ষণে নতুন এই ওয়াচটিতে হুয়াওয়ের নিজস্ব ট্রুসিন ৪.০ এবং হুয়াওয়ে ট্রুস্লিপ ২.০ প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। এ প্রযুক্তি ঘুমের অবস্থা পর্যবেক্ষণ, ঘুমের মধ্যে শ্বাস-প্রশ্বাসের মান বিবেচনা, বিগ ডেটার বিশ্লেষণ, রিয়েলটাইম হার্ট রেট পর্যবেক্ষণ এবং রেস্টিং হার্ট রেট ও রক্তে অক্সিজেন প্রবাহ পর্যবেক্ষণ করবে। পাশাপাশি, ব্যবহারকারীরা ২৪ ঘণ্টায় হার্ট রেটের পরিবর্তন বুঝতে একটি ইনফোগ্রাফিক ডাটা পাবেন।

ওয়ার্কআউট ট্র্যাক করার ক্ষেত্রে নতুন এ স্পোর্টস ওয়াচটিতে তিনটি আলাদা মোড রয়েছে। এছাড়াও এ স্পোর্টস ওয়াচের মাধ্যমে অ্যানিমেটেড ট্রেনারের সহায়তায় ১২টি ওয়ার্কআউট কোর্স করা যাবে, যার মধ্যে রয়েছে ৪৪টি বিভিন্ন ধরনের ওয়ার্কআউট পদ্ধতি। ব্যবহারকারী তিন মিনিটের বেশি সময় বসে থাকলেই এর ‘স্ট্যান্ড আপ রিমাইন্ডার’ তাকে উঠতে রিমাইন্ডার দেবে।

হুয়াওয়ে ওয়াচ ফিটে ব্যবহার করা হয়েছে অ্যামোলেড এইচডি ডিসপ্লে, যার ফলে অ্যানিমেটেড ফিটনেস কোর্স এবং অন্যান্য ফিচার সহজেই ব্যবহার করা যাবে। ৯,৯৯৯ টাকা বাজারমূল্যের এই স্মার্টওয়াচে হুয়াওয়ের ওয়াচ ফেস স্টোর থেকে ১৩০ এরও বেশি ওয়াচ ফেস ডিজাইন রয়েছে। এছাড়া স্মার্টফোনের ফটো অ্যালবামের মাধ্যমে পছন্দের ওয়াচ ফেসও ব্যবহার করা যাবে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন