কভিড-১৯ ফ্লুর চেয়ে কম প্রাণঘাতী’, ট্রাম্পের পোস্ট সরাল ফেসবুক-টুইটার

কভিড-১৯ ফ্লুর চেয়ে কম প্রাণঘাতী’, ট্রাম্পের পোস্ট সরাল ফেসবুক-টুইটার

0

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : করোনাভাইরাস নিয়ে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের পোস্ট সরিয়ে দিল ফেসবুক এবং টুইটার। সম্প্রতি ফেসবুকে দেওয়া একটি পোস্টে ট্রাম্প দাবি করেছিলেন কভিড-১৯ ফ্লুর চেয়ে কম প্রাণঘাতী। ট্রাম্প নিজে করোনায় আক্রান্ত হয়ে তিনদিন হাসপাতালে চিকিৎসা নেওয়ার পর এখন হোয়াইট হাউসে রয়েছেন।

ফেসবুকে তিনি লিখেছেন, ‘আমেরিকানরা ফ্লু সিজনের সাথে বাঁচতে শিখেছে, একইভাবে আমরা কভিডের সাথেও বাঁচতে শিখছি। বেশিরভাগ জনগোষ্ঠীতে এটা কম মারাত্মক।’

বিভ্রান্তিকর এবং সম্ভাব্য ক্ষতিকর তথ্য ছড়িয়ে দেওয়ার অভিযোগে টুইটারও ট্রাম্পের একটি পোস্ট গোপন করেছে। ব্যবহারকারীদের টুইটটি পড়তে সতর্কতা বার্তায় আগে ক্লিক করতে হবে। টুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে, কভিড-১৯ ভাইরাসের সঙ্গে লড়াই করছে গোটা বিশ্ব। এমন পরিস্থিতিতে মানুষের কাছে সঠিক তথ্য পৌঁছচ্ছে কি না, সে ব্যাপারে সতর্কতা অবলম্বন করা হচ্ছে। তাই কোনোরকমের ভুল তথ্য চোখে পড়লেই সরিয়ে দেওয়া হচ্ছে।

ফেসবুকের নীতি ও যোগাযোগ ব্যবস্থাপক অ্যান্ডি স্টোন বলেছেন, ‘আমরা কভিড-১৯ এর তীব্রতা সম্পর্কে ভুল তথ্য সরিয়েছি এবং এখন এই পোস্টটি সরিয়ে ফেলেছি।’

কভিড -১৯-এর সঠিক মৃত্যুর হার এখনো জানা যায়নি, তবে এটি বেশিরভাগ ফ্লু স্ট্রেনের চেয়ে ১০ গুণ বা তারও বেশি প্রাণঘাতী বলে মনে করা হয়।

সূত্র : বিবিসি।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন