অপরাধীদের আশ্রয়দাতাদেরও ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের

অপরাধীদের আশ্রয়দাতাদেরও ছাড় দেয়া হবে না : ওবায়দুল কাদের

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : সামাজিক অপরাধ, দুর্নীতি, অনিয়মসহ বিভিন্ন অপকর্মের বিরুদ্ধে শেখ হাসিনা সরকারের অবস্থান স্পষ্ট জানিয়ে অপরাধীদের কঠোর শাস্তির পাশাপাশি তাদের আশ্রয়-প্রশ্রয় দাতাদেরও ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বুধবার (৭ অক্টোবর) দুপুরে তেজগাঁও শিল্প এলাকায় সড়ক ভবনে কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

ধর্ষণকারীরা যেন কোনো রাজনৈতিক আশ্রয়ের ঠিকানা না হয়, সে অনুরোধ করে ওবায়দুল কাদের বলেন, ধর্ষকদের বিচার সর্বোচ্চ শাস্তির পক্ষে আমিও।

‘দুর্নীতি-অনিয়ম করে যেমন কেউ ছাড় পায়নি, তেমনি নারীর প্রতি, শিশুদের প্রতি অন্যায়ের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে। যেখানে যে ঘটনাই ঘটুক কোনোটাকেই সরকার ছাড় দেয়নি। অপরাধীকে গ্রেপ্তার করে আইনের আওতায় এনেছে। বিচারকাজ চলমান রয়েছে অনেক চাঞ্জল্যকর মামলার। কিছু মামলার রায় ইতিমধ্যে হয়েছে।’

তিনি বলেন, নারীর প্রতি সহিংসতা, অবমাননা, মাদক, সাইরার অপরাধ, গুজব ছড়ানো এসব অপরাধের বিরুদ্ধে আমাদের সবাইকে রুখে দাঁড়াতে হবে। গড়ে তুলতে হবে সামাজিক প্রতিরোধ। এসব অপরাধীদের কঠোর শাস্তির পাশাপাশি তাদের আশ্রয়-প্রশ্রয় দাতাদেরও ছাড় দেওয়া হবে না।

ধর্ষণকারীদের রাজনৈতিক আশ্রয় না দেওয়ার পরামর্শ দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যেসব অপরাধী বা ধর্ষক এসব ঘৃণ‌্য কাজ করছে, তাদের জন্য শাস্তি শেষ কথা নয়, তারা কোনো রাজনৈতিক দলের ছায়ায় থাকলে তাদের রাজনীতি নিষিদ্ধ করতে হবে। ধর্ষণকারী যেন কোনো রাজনৈতিক আশ্রয়ের ঠিকানা না হয় এবং ধর্ষকদের যেন কোনো রাজনৈতিক দল প্রশ্রয় না দেয়।

সেতুমন্ত্রী বলেন, তাদের ছোট খাটো লঘু দণ্ড দিয়ে লাভ নেই। সর্বোচ্চ বিচারের যে দাবি ওঠেছে, আমার মনে হয় এটা অযৈাক্তিক নয়। এসব অপরাধিদের বিরুদ্ধে সব রাজনৈতিক সামাজিক সংগঠনকে আপসহীন মনোভাব নিয়ে এগিয়ে আসতে হবে।

দেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে বলেই ধর্ষণ বাড়ছে বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিচার শেখ হাসিনার আমলেই হয়েছে। এর আগে কোনো অপরাধের বিচার হয়নি। এর আগে ফাহিমা, মুন্নি, পুর্মিাদের কথাই ভাবুন। একটি ঘটানারও কী বিচার হয়েছে? একটি অপরাধেরও কী দণ্ড হয়েছে? বিএনপির দলীয় লোকদের একটিরও কী বিচার হয়েছে? তাদের মুখে এটা শোভা পায় না।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন