ভার্চুয়াল বিতর্কে অংশ নিয়ে মূল্যবান সময় নষ্ট করবেন না ট্রাম্প

ভার্চুয়াল বিতর্কে অংশ নিয়ে মূল্যবান সময় নষ্ট করবেন না ট্রাম্প

0

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : প্রতিদ্বন্দ্বী ডেমোক্র্যাট দলীয় প্রেসিডেন্ট প্রার্থী জো বাইডেনের সঙ্গে ভার্চুয়াল টিভি বিতর্কে অংশগ্রহণে অস্বীকৃতি জানিয়েছেন রিপাবলিকান দলীয় প্রার্থী ও বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ভার্চুয়াল বিতর্কে তিনি তাঁর সময় নষ্ট করবেন না বলে জানিয়েছেন ট্রাম্প।

এর আগে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট প্রার্থীদের নিয়ে বিতর্কের আয়োজক কর্তৃপক্ষ ‘দ্য কমিশন অন প্রেসিডেনশিয়াল ডিবেটস’ ট্রাম্প ও বাইডেনের মধ্যকার দ্বিতীয় বিতর্কটি ভার্চুয়ালি হবে বলে ঘোষণা দিয়েছিল।

প্রথম বিতর্কের পর করোনায় আক্রান্ত হন ডোনাল্ড ট্রাম্প। এর পর তাঁকে হাসপাতালে ভর্তি করা হয়। অবশ্য তিন দিন হাসপাতালে থেকে তিনি এখন হোয়াইট হাউসে থেকেই চিকিৎসা নিচ্ছেন। চিকিৎসকরা অবশ্য বলছেন, ট্রাম্পের দেহে করোনার কোনো উপসর্গ নেই। এর মধ্যেই দ্বিতীয় বিতর্ক ভার্চুয়ালি আয়োজন করার সিদ্ধান্তের কথা জানায় আয়োজক কর্তৃপক্ষ।

তবে ট্রাম্প বলেছেন, ভার্চুয়ালি বিতর্কে অংশ নিয়ে তিনি তাঁর মূল্যবান সময় নষ্ট করতে চান না। এটি তাঁর প্রতিদ্বন্দ্বীকে রক্ষা করার একটা প্রচেষ্টা।

ট্রাম্প ও বাইডেনের মধ্যকার প্রথম বিতর্কে বিশৃঙ্খলা, অবমাননাকর বক্তব্য, পরস্পরকে বাধা দেওয়া এবং কুৎসিত বাক্য ব্যবহারের মতো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে।

এদিকে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের আগে একমাত্র বিতর্কে গতরাতে দুই ভাইস প্রেসিডেন্ট প্রার্থীর মুখোমুখি বিতর্কে ডেমোক্র্যাট দলীয় কমলা হ্যারিস ও রিপাবলিকান প্রার্থী মাইক পেন্স তীব্র বাগযুদ্ধে জড়ান।

প্রসংগত মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে প্রেসিডেন্ট প্রার্থীদের মধ্যে তিনটি বিতর্ক হয়। গত ২৯ সেপ্টেম্বর ট্রাম্প ও বাইডেনের মধ্যে প্রথম বিতর্ক অনুষ্ঠিত হয়। সেই বিতর্কে দুই প্রার্থী তীব্র বাদানুবাদে জড়ান। তাদের মধ্যে তিক্ত বাক্যবিনিময়ও হয়। বিতর্কে তাঁরা পরস্পরকে ব্যক্তিগত আক্রমণও করেন।

সূত্র : বিবিসি।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন