যুক্তরাষ্ট্রে পেশাগত দক্ষতা উন্নয়ন সংক্রান্ত ফেলোশিপ ঘোষণা

যুক্তরাষ্ট্রে পেশাগত দক্ষতা উন্নয়ন সংক্রান্ত ফেলোশিপ ঘোষণা

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : যুক্তরাষ্ট্রে পেশাগত দক্ষতা উন্নয়ন সংক্রান্ত ফেলোশিপ ২০২১-২২ সালের কমিউনিটি সলিউশন প্রোগ্রামের জন্য আবেদনপত্র নেওয়া হচ্ছে।

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) ঢাকায় অবস্থিত যুক্তরাষ্ট্র দূতাবাসের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কমিউনিটি সলিউশন প্রোগ্রাম হলো নিজ নিজ জনসমাজের জটিল অর্থনৈতিক, পরিবেশগত, রাজনৈতিক ও সামাজিক চ্যালেঞ্জ মোকাবিলায় কর্মরত সামাজিক নেতাদের জন্য এক বছরব্যাপী পেশাগত দক্ষতা উন্নয়ন কার্যক্রম। এ কার্যক্রমের আওতায় রয়েছে যুক্তরাষ্ট্রে একটি সমাজ-ভিত্তিক প্রতিষ্ঠান, সরকারি দপ্তর বা আইন প্রণয়নকারী প্রতিষ্ঠানের সঙ্গে চারমাসব্যাপী ফেলোশিপ এবং যুক্তরাষ্ট্রের অভিজ্ঞতা অর্জনের আগে, চলাকালে ও পরে কমিউনিটি লিডারশিপ ইনস্টিটিউট থেকে সশরীরে ও অনলাইন মাধ্যমে প্রত্যেক ফেলোর প্রয়োজন অনুযায়ী প্রণীত শিখন ও পাঠ গ্রহণের ব্যবস্থা। আবেদনের শেষ তারিখ ২০২০ সালের ২৮ অক্টোবর।

অবেদনকারীকে ২০২১ সালের জানুয়ারিতে বয়স হতে হবে ২৫ থেকে ৩৮ বছরের মধ্যে। বাংলাদেশের নাগরিক হতে হবে। নিজ দেশের জনসমাজের পক্ষে কর্মরত শরণার্থী ব্যক্তিদের জন্য বিশেষ বিবেচনা করা যেতে পারে। আবেদনের সময় ইংরেজিতে কথা বলা ও লেখার দক্ষতা থাকতে হবে।

আবেদনের বিস্তারিত নির্দেশনা ডাউনলোড করা যাবে এই লিংক (https://www.irex.org/sites/default/files/FY20%20Application%20Instructions.pdf) থেকে। আবেদনের সব নির্দেশনা পর্যালোচনার পর কোনো প্রশ্ন থাকলে ইমেইল করা যাবে (cspapply@irex.org)।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন