গেমিং ফোনের বাজারে আসছে কোয়ালকম

গেমিং ফোনের বাজারে আসছে কোয়ালকম

0

তথ্য ও প্রযুক্তি ডেস্ক, নগরকন্ঠ.কম : গেমিং সেগমেন্টের ফোনের বাজারে গত কয়েক বছরে আসুস, ব্ল্যাক শার্ক, ইকু এবং নুবিয়ার একের পর এক স্মার্টফোনের দেখা মিলেছে। আর এবার এ বাজারে প্রবেশ করতে যাচ্ছে কোয়ালকম।

ডিজিটাইমসের এক প্রতিবেদনে বলা হয়েছে, প্রসেসর নির্মাতা কোয়ালকম এবার নিজস্ব ব্র্যান্ডের গেমিং স্মার্টফোন বাজারে আনতে যাচ্ছে। কোয়ালকমের গেমিং ফোন উৎপাদন করবে আসুস। এ বিষয়ে উভয় প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি সম্পন্ন হয়েছে। এ বছরের শেষের দিকে গেমিং স্মার্টফোনের ঘোষণা দিতে পারে কোয়ালকম।

প্রতি বছরের ডিসেম্বরে নতুন প্রসেসর বাজারে আনার ঘোষণা দিয়ে থাকে কোয়ালকম। গুঞ্জন রয়েছে, এবার নতুন ফ্লাগশিপ চিপসেট স্নাপড্রাগন ৮৭৫-এর ঘোষণা দিতে পারে প্রতিষ্ঠানটি। সেই হিসাবে, নতুন প্রসেসর সমৃদ্ধ কোয়ালকমের গেমিং ফোন আগামী বছরের প্রথম প্রান্তিকে বাজারে আসতে পারে।

ডিজিটাইমসের প্রতিবেদনে জানানো হয়েছে, চুক্তিতে আসুস আরওজি গেমিং ফোন এবং কোয়ালকম গেমিং ফোন- উভয়ের জন্য প্রয়োজনীয় পার্টস যৌথভাবে কেনার বিষয় রয়েছে। এর মধ্যে ডিসপ্লে, মেমোরি, ব্যাটারি, ক্যামেরা মডিউ্যল এবং কুলিং সল্যুশন অন্তর্ভুক্ত রয়েছে। যার মানে, উভয় প্রতিষ্ঠানের পরবর্তী ফোনগুলোর মধ্যে হার্ডওয়্যারগত কিছু মিল থাকবে।

অ্যান্ড্রয়েড অথোরিটির খবরে বলা হয়েছে, আসুস এবং কোয়ালকম বার্ষিক ১০ লাখ ইউনিট ফোন উৎপাদনের পরিকল্পনা করেছে। এর মধ্যে ৫ লাখ ইউনিট কোয়ালকম ব্র্যান্ডের গেমিং ফোন এবং বাকিগুলো আরওজি গেমিং ফোন হবে। আসুস এবং কোয়ালকমের আসন্ন এসব গেমিং ফোনের ফিচার সম্পর্কে কোনো ধারণা পাওয়া যায়নি।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন