করোনার জেরে বেকার, নব-দম্পতির আত্মহত্যা পশ্চিমবঙ্গে

করোনার জেরে বেকার, নব-দম্পতির আত্মহত্যা পশ্চিমবঙ্গে

0

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : ভারতে এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছে ৬৯ লাখ ছয় হাজার একশ ৫১ জন এবং মারা গেছে এক লাখ ছয় হাজার পাঁচশ ৫১ জন। করোনার জেরে দেশটিতে বিপর্যয়কর পরিস্থিতিতে পড়েছে বহু মানুষ।

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলতি বছরের মার্চে লকডাউনে যায় ভারত। পরে লকডাউন প্রত্যাহার করে নেওয়া হলেও বহু মানুষ আর স্বাভাবিক জীবনে ফিরতে পারেনি।

এখনো কিছু বিধি-নিষেধ অব্যাহত থাকার কারণে মানবিক বিপর্যয়ের মুখোমুখি হয়েছে ভারতের দরিদ্র জনগোষ্ঠীর বহু মানুষ।কাজ হারিয়ে অনেকে শহর ছেড়ে গ্রামে ফিরেছে। তবে সেখানে ফিরেও পরিবারের সদস্যদের অন্ন যোগাতে হিশশিম খেতে হচ্ছে তাদের।

পরিবারের সদস্যদের ন্যূনতম চাহিদা পূরণ করতে না পেরে ভারতে আত্মহত্যার পথ বেছে নিচ্ছেন অনেকে। চলতি বছরের মার্চে লকডাউনের সময় কাজ হারিয়ে এক দম্পতি এবার আত্মহত্যা করেছেন।

ভারতের পশ্চিমবঙ্গের মেদিনীপুর জেলার খড়গপুরে ওই দম্পতি সেই পথ বেছে নিয়েছেন জীবন চালাতে না পেরে।

স্থানীয় গণমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, খাবার জোটাতে না পেরে বিষ পানে আত্মহত্যা করেছেন তারা। খড়গপুরের নিমাপুরায় শুক্রবার সকালে স্বামী-স্ত্রীর মরদেহ পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তারা দীর্ঘদিন ধরে সেখানে বসবাস করে আসছিলেন এবং সেখানেই কাজ করতেন।

চলতি বছরের মার্চে লকডাউনের আগে বিয়ে করেন তারা। বিয়ের পর অন্ধ্রপ্রদেশ থেকে খড়গপুরে আসেন এই দম্পতি। এরপরই শুরু হয় তাদের বেঁচে থাকার কঠিন লড়াই। করোনায় কাজ হারিয়ে ফেলেন স্বামী। অনেক কষ্টে সেখানে দিনাতিপাত করছিলেন তারা।

সূত্র : ট্রিবিউন ইন্ডিয়া

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন