দিনের তাপমাত্রা বাড়তে পারে

দিনের তাপমাত্রা বাড়তে পারে

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : আবহাওয়া অফিস জানিয়েছে, আগামীকাল শনিবার (১০ অক্টোবর) সকাল ৯টা পর্যন্ত সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

শুক্রবার (৯ অক্টোবর) আবহাওয়ার পূর্বাভাসে এ তথ‌্য জানানো হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, আজ ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

খুলনা, বরিশাল, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের দুই এক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যত্র আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

আবহাওয়া অফিস আরও জানায়, পরবর্তী ৭২ ঘণ্টায় বৃষ্টিপাতের প্রবণতা বৃদ্ধি পেতে পারে। উত্তর আন্দামান ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘু চাপ সৃষ্টি হয়েছে। লঘুচাপের বর্ধিতাংশ বিহার থেকে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যে অঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর কম সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল অবস্থায় বিরাজ করছে।

এছাড়া আজ সাকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোর জন্য কোনো সতর্কবাণী নেই এবং কোনো সংকেত দেখাতে হবে না বলে জানিয়েছে আবহাওয়া অফিস।
নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন