শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০৪ অপরাহ্ন

দেশে ৫৬০টি মডেল মসজিদ নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : পানিসম্পদ প্রতিমন্ত্রী কর্নেল (অব.) জাহিদ ফারুক বলেছেন, শুধু বরিশালেই নয়, দেশের সব জেলা ও উপজেলায় মোট ৫৬০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র নির্মাণের উদ্যোগ নিয়েছে সরকার।

শুক্রবার (১৬ অক্টোবর) বরিশালে মডেল মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন সদর আসনের এ সংসদ সদস্য।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে মসজিদ স্থাপনের উদ্যোগ নিয়েছেন। বাংলাদেশের সব জায়গায় একই ধরনের মসজিদ হবে, যা সত্যিকারের দর্শনীয় বিষয় এবং আমাদের ইসলামিক ঐতিহ্যকে আরও গৌরবান্বিত করবে।

তিনি আরও বলেন, দক্ষিণাঞ্চলে পদ্মাসেতু, পায়রা বন্দরসহ রাস্তাঘাট হচ্ছে। উন্নয়নের সঙ্গে সঙ্গে আমরা মসজিদে গিয়ে যেন আল্লাহ রাব্বুল আলামিনের কাছে দোয়া প্রার্থনা করতে পারি, নিজেদের শোধরাতে পারি, ঈমানের সঙ্গে যেন কাজ করতে পারি, জনগণের সেবা করতে পারি।

এর আগে নগরীর বান্দরোডে পানি উন্নয়ন বোর্ডের রেস্টহাউজ প্রাঙ্গণে মুজিব শতবর্ষ উপলক্ষে বরিশাল নগরীর রিকশা চালকদের মধ্যে রিকশা বিতরণ করেন তিনি।

এসময় উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক এসএম অজিয়র রহমান, গণপূর্ত বিভাগ বরিশালের নির্বাহী প্রকৌশলী জেড়াল্ড অলিভার গুডা, ইসলামিক ফাউন্ডেশন বরিশালের পরিচালক এ. বি. এম শফিকুল ইসলাম, বরিশাল সদরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, মহানগর যুবলীগের যুগ্ম-আহ্বায়ক মাহামুদুল হক খান মামুন, জেলা ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি জোবায়ের আব্দুল্লাহ জিন্নাহ প্রমুখ।
নগরকন্ঠ.কম/এআর

Please Share This Post in Your Social Media

© All rights reserved © 2017 Nagarkantha.com