বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: এলজিআরডি মন্ত্রী

বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে: এলজিআরডি মন্ত্রী

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : মহামারি করোনাভাইরাসের কারণে বিশ্বের বিভিন্ন দেশের উন্নয়নে নেওয়া পরিকল্পনা লণ্ডভণ্ড হলেও, বাংলাদেশ সঠিক পথেই হাঁটছে বলে মনে করেন স্থানীয় সরকার মন্ত্রী মো. তাজুল ইসলাম।

শুক্রবার (১৬ অক্টোবর) কুমিল্লার লাকসামে যমুনা ব্যাংক ডায়ালাইসিস সেন্টার উদ্বোধনের সময় তিনি একথা বলেন।

স্থানীয় সরকার মন্ত্রী বলেন, পৃথিবীর বিভিন্ন দেশ করোনার কারণে এখন পর্যন্ত কোনো পরিকল্পনা নিতে পারছে না। কিন্তু বাংলাদেশ পরিকল্পনা করে উন্নয়নের রোডম্যাপ তৈরি করছে এবং রোডম্যাপ অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে এগিয়ে যাচ্ছে।

মন্ত্রী বলেন, করোনা মহামারির মধ্যেও বাংলাদেশের অপ্রতিরোধ্য উন্নয়ন অগ্রযাত্রার ম্যাজিক সম্পর্কে বিভিন্ন দেশের নেতা এবং প্রতিনিধিরা তার কাছে জানতে চেয়েছেন। তিনি তাদের জানান, এটি কোনো ম্যাজিক নয়, এটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা, বলিষ্ঠ নেতৃত্ব, সুপরিকল্পিত পরিকল্পনা এবং সঠিক নির্দেশনার ফল।

ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগসহ স্থানীয় দলীয় নেতাকর্মী ও সব সরকারি কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে মন্ত্রী বলেন, কেউ যদি কোনো ধরনের অন্যায়-অনিয়ম, ঘুষ-দুর্নীতির সঙ্গে যুক্ত থাকে, তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

যমুনা ব্যাংক ফাউন্ডেশন ও যমুনা ব্যাংক নির্বাহী কমিটির চেয়ারম্যান নূর মোহাম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক আবুল ফজল মীর, পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলাম, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. আব্দুর রশিদ, যমুনা ব্যাংকের চেয়ারম্যান ফজলুর রহমান এবং ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মির্জা ইলিয়াছ উদ্দিন আহম্মেদ।

এছাড়া স্থানীয় সরকার মন্ত্রী লাকসাম পৌরসভার লাকসাম সাহাপাড়ায় নবনির্মিত আরসিসি রাস্তা ও ড্রেন, ডাকাতিয়া নদীর ওপর ৪০ মিটার আরসিসি আর্চ গার্ডার ব্রিজ, নওয়াব ফয়জুন্নেসা কলেজের সামনের ব্রিজ, ডাস্টবিন প্রকল্প, বঙ্গবন্ধু কর্নার, পৌরভবন সম্প্রসারণ ও আধুনিকায়ন এবং ডাকাতিয়া নদীর ওপর লাকসাম-পেয়ারাপুর ব্রিজসহ বিভিন্ন নির্মাণকাজের উদ্বোধন এবং ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন