ইউরোপে করোনার সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যুর হার

ইউরোপে করোনার সংক্রমণ কমলেও বেড়েছে মৃত্যুর হার

0

আন্তর্জাতিক ডেস্ক, নগরকন্ঠ.কম : গত সপ্তাহে ইউরোপে করোনার সংক্রমণ কমলেও ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর হার বেড়েছে। বুধবার বিশ্ব স্বাস্থ্য সংস্থা এ তথ্য জানিয়েছে।

সংস্থাটি জানিয়েছে, রোববারের মধ্যে বিশ্বে প্রায় ৪০ লাখ মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। একই সময় মারা গেছে ৬০ হাজার আক্রান্ত।

মঙ্গলবার পর্যন্ত ইউরোপে করোনায় আক্রান্তের সংখ্যা এক কোটি ৫০ লাখ ছাড়িয়েছে। বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংখ্যক মানুষ আক্রান্ত হয়েছে এই অঞ্চলে। জাতিসংঘের সাপ্তাহিক তথ্য বিশ্লেষণে দেখা গেছে, করোনায় বিশ্বের ৪৬ শতাংশ নতুন আক্রান্ত এবং ৪৯ শতাংশ মৃত্যু এই অঞ্চলে ঘটেছে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানিয়েছে, গত সপ্তাহে ইউরোপে ১৮ লাখ ৪০ হাজার মানুষ নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। তিন মাসের মধ্যে গত সপ্তাহে এই অঞ্চলে সংক্রমণের হার ১০ শতাংশ কমতে দেখা গেল। একই সময় এখানে ২৯ হাজারের বেশি কোভিড-১৯ রোগীর মৃত্যু হয়েছ্ গত সপ্তাহের তুলনায় এই হার ১৮ শতাংশ বেড়েছে।

সংস্থাটি আরও জানিয়েছে, ইউরোপের দেশগুলোর মধ্যে অস্ট্রিয়ায় গত সপ্তাহে করোনায় সংক্রমণের হার বেড়েছে। গত সপ্তাহর তুলনায় দেশটিতে চলতি সপ্তাহে সংক্রমণের হার বেড়েছে ৩০ শতাংশ।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন