ঢাকা মহানগর আ’লীগের কমিটিতে চিত্রনায়ক ফারুক

ঢাকা মহানগর আ’লীগের কমিটিতে চিত্রনায়ক ফারুক

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : সম্মেলনের প্রায় এক বছর পর পূর্ণাঙ্গ কমিটি পেল ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ। বুধবার রাতে ৭৫ সদস্যের এই কমিটি ঘোষণা করা হয়েছে। সহ-সভাপতি পদে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ কমিটিতে চারজন সংসদ সদস্যকে রাখা হয়েছে।

পাশাপশি বেশ কিছু নতুন নেতাকেও জায়গা দেয়া হয়েছে পূর্ণাঙ্গ কমিটিতে। আগের কমিটির কয়েকজন পেয়েছেন প্রমোশন। এছাড়া আওয়ামী লীগের সহযোগী সংগঠনের সাবেক কয়েকজন নেতাও ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের কমিটিতে জায়গা পেয়েছেন।

একইসঙ্গে ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদের মধ্যে ১৫ জনের নাম ঘোষণা করা হয়েছে। এই উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে আকবর হোসেন পাঠান ফারুক এমপিকে।

গত বছরের ৩০ নভেম্বর একই দিনে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের মাধ্যেম দুইটি শাখারই সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়। উত্তরে শেখ বজলুর রহমানকে সভাপতি এবং এসএম মান্নান কচিকে সাধারণ সম্পাদক করা হয়। অন্যদিকে দক্ষিণে আবু আহমদ মন্নাফীকে সভাপতি এবং হুমায়ুন কবিরকে সাধারণ সম্পাদক করা হয়।

এরপর পূর্ণাঙ্গ কমিটি গঠনের কাজ শুর করলেও ঢাকা উত্তর, দক্ষিণ সিটি নির্বাচন এবং করোনাভাইরাসের কারণে বেশ কিছুদিন সেই কাজ বন্ধ ছিল। গত সেপ্টেম্বরে ফের সাংগঠনিক কার্যক্রম শুরু হলে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষ থেকে পূর্ণাঙ্গ কমিটি জমা দেয়ার নির্দেশনা দেয়া হয়। এরপরে উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ তাদের পূর্ণাঙ্গ কমিটির খড়সা জমা দিয়েছিল।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন