এএসপি আনিসুল হত্যা মামলায় চিকিৎসকের আগাম জামিন

এএসপি আনিসুল হত্যা মামলায় চিকিৎসকের আগাম জামিন

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আনিসুল করিম হত্যা মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন নিয়েছেন এক চিকিৎসক নুসরাত ফারজানা। তাকে আগামী ৫ জানুয়ারি পর্যন্ত জামিন দেওয়া হয়েছে। একইসঙ্গে এ সময়ের মধ্যে তাকে নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেওয়া হয়েছে।

বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের হাইকোর্ট বেঞ্চ আজ বুধবার ওই চিকিৎসকের জামিন মঞ্জুর করে এ আদেশ দেন। আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছিলেন ওই চিকিৎসক। তার পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মাহফুজুর রহমান লিখন। আদালতের আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

মানসিক সমস্যার চিকিৎসার জন্য ৯ নভেম্বর আনিসুলকে রাজধানীর আদাবর এলাকার মাইন্ড এইড হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালটিতে ভর্তির কিছুক্ষণ পরই কর্মচারীদের ধস্তাধস্তি ও মারধরে তার মৃত্যু হয় বলে অভিযোগ নিহতের পরিবারের। ঘটনার পর হাসপাতালের অ্যাগ্রেসিভ ম্যানেজমেন্ট রুমে তাকে মারধরের একটি ভিডিও ছড়িয়ে পড়ে। ভিডিওটিতে দেখা যায়, হাসপাতালে ঢোকার পরই আনিসুল করিমকে ৬/৭ জন টেনে-হেঁচড়ে একটি কক্ষে নিয়ে যান। সেখানে তাকে মাটিতে ফেলে চেপে ধরেন।

হাসপাতালের ব্যবস্থাপক আরিফ মাহমুদ তখন তাদের পাশে দাঁড়িয়েছিলেন। মাথার দিকে থাকা দুজন হাতের কনুই দিয়ে আনিসুল করিমকে আঘাত করছিলেন। এ সময় একটি কাপড়ের টুকরা দিয়ে আনিসুল করিমের হাত পেছনে বাঁধা হয়। চার মিনিট পর তাকে যখন উপুড় করা হয়, তখনই ধীরে ধীরে নিস্তেজ হয়ে অচেতন হয়ে পড়েন ৩১ বিসিএসে পুলিশ কর্মকর্তা হিসেবে নিয়োগ পাওয়া আনিসুল। এ ঘটনায় পর দিন নিহতের বাবা বাদী হয়ে আদাবর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় এরই মধ্যে ঢাকার সরকারি মানসিক স্বাস্থ্য ইনস্টিউিট ও হাসপাতালের রেজিস্ট্রার ডা. আব্দুল্লাহ আল মামুনসহ ১০ জনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানা গেছে।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন