অপহরণের ১ বছর পর এনজিও কর্মকর্তার কঙ্কাল উদ্ধার

অপহরণের ১ বছর পর এনজিও কর্মকর্তার কঙ্কাল উদ্ধার

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় অপহরণের এক বছর পর মো. হেলাল উদ্দিন (৪৩) নামের এক এনজিও কর্মকর্তার কঙ্কাল উদ্ধার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৯ নভেম্বর) পুলিশ ব‌্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) একটি দল ফটিকছড়ি-রামগড় সীমান্তে বাগানবাজার ইউনিয়নের নুরপুর এলাকায় গহীন জঙ্গল থেকে এ কঙ্কাল উদ্ধার করে।

পিবিআই’র চট্টগ্রাম জেলার পুলিশ সুপার নাজমুল হাসান জানান, গহীন জঙ্গলের ভিতর প্রায় ৫০ ফুট গভীর একটি গর্ত থেকে এনজিও কর্মকর্তা হেলাল উদ্দিনের কঙ্কাল উদ্ধার করা হয়েছে। এর আগে বুধবার হেলাল উদ্দিনকে অপহরণের সঙ্গে জড়িত বিল্লাল নামের একজনকে রামগড় থেকে গ্রেপ্তার করে পিবিআই। তার দেওয়া তথ‌্যের ভিত্তিতে এ কঙ্কাল উদ্ধার করা হয়।

পিবিআই জানায়, তক্ষক বিক্রির নাম করে গত বছরের ২২ নভেম্বর বাবুল সিকদার (৪২) নামের একজন ঠিকাদার ও এনজিও সংস্থা সেতুবন্ধনের ম্যানেজার হেলাল উদ্দিনকে ফটিকছড়িতে ডেকে এনে অপহরণ করা হয়। পরে তাদের পরিবারের কাছে ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়। এর কয়েকদিনের মাথায় অপহরণকারীরা বাবুলকে মুক্তি দিলেও এনজিও কর্মকর্তাকে হত্যা করে।

এ ঘটনায় ফটিকছড়ির ভূজপুর থানায় মামলা করা হয়। এক বছর ধরে এ হত্যাকাণ্ডের রহস্য উন্মোচন করতে পারেনি পুলিশ। মামলাটি পিবিআই’র কাছে হস্তান্তরের পর গত বুধবার হত্যাকাণ্ডের সঙ্গে সম্পৃক্ত বিল্লালকে গ্রেপ্তার করা হয়। তার দেওয়ার তথ‌্যের ভিত্তিতে কঙ্কাল উদ্ধার করতে সক্ষম হয় পিবিআই।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন