নবীনগরে ২০০ বছরের প্রাচীন মন্দিরের ৮টি বিগ্রহ অবশেষে উদ্ধার

নবীনগরে ২০০ বছরের প্রাচীন মন্দিরের ৮টি বিগ্রহ অবশেষে উদ্ধার

0

নিজস্ব প্রতিবেদক, নগরকন্ঠ.কম : ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার ভোলাচংয়ের সাহাপাড়ায় অবস্থিত দু’শ বছরের প্রাচীন ঠাকুর বাড়ির মন্দির থেকে চুরি হওয়া ৮টি পিতলের বিগ্রহসহ যাবতীয় মালামাল উদ্ধার করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার ভোররাতে ভোলাচং চৌধুরী পাড়ায় অভিযান চালিয়ে কাজল মিয়ার রান্নাঘর থেকে চুরি হওয়া মন্দিরের যাবতীয় মালামাল উদ্ধার করা হয়। এ ঘটনায় কাজলসহ ৬ জনকে আটক করেছে পুলিশ।

এর আগে ঠাকুরবাড়ির গৃহকর্তা স্কুলশিক্ষক মানিক চক্রবর্তী গতকাল নবীনগর থানায় অজ্ঞাত আসামি দিয়ে একটি মামলা করেন। এরপরই পুলিশ সারারাত অভিযান চালিয়ে মন্দিরের চুরি হওয়া যাবতীয় মালামাল উদ্ধারসহ ৬ জনকে আটক করে।

থানায় উদ্ধার হওয়া মূর্তি ও মালামাল দেখতে আসা জনৈক পথচারী এ প্রতিনিধিকে বলেন, পুলিশ আন্তরিকভাবে ইচ্ছে করলেই যে সব করতে পারে, সেটি মাত্র ২৪ ঘণ্টার মধ্যে মূর্তি উদ্ধারের ঘটনাটি দিয়ে সেটি আবারও প্রমাণ হলো। সেজন্য পুলিশকে ধন্যবাদ জানাই।

নবীনগর থানার ওসি আমিনুর রশীদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে সকালে আজ কালের কণ্ঠকে বলেন, ঘটনার পরপরই পুলিশ গুরুত্ব দিয়ে চুরি হওয়া বিগ্রহসহ সব মালামমাল উদ্ধারে মাঠে নামে। ফলে ২৪ ঘণ্টার আগেই আমরা সব মূর্তিসহ যাবতীয় মালামাল উদ্ধার করতে পেরেছি। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে।

বুধবার মধ্যরাতে প্রাচীন ওই মন্দিরের তালা ভেঙে চোরের দল মন্দির থেকে গণেশ মূর্তিসহ ৮টি পিতলের বিগ্রহ ও আনুষাঙ্গিক যাবতীয় জিনিসপত্র চুরি করে নিয়ে যায়। ঘটনার পরপরই উপজেলা ও পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন।

প্রসঙ্গত, গতকাল বৃহস্পতিবার কালের কণ্ঠে ‘নবীনগরে ঠাকুর বাড়িতে দু’শ বছরের প্রাচীন মন্তিরে চুরি!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

নগরকন্ঠ.কম/এআর

কোন কমেন্ট নেই

উত্তর দিন